/অস্কার আসরে শ্রীদেবীকে স্মরণ

অস্কার আসরে শ্রীদেবীকে স্মরণ

বিশ্বের মর্যাদাপূর্ণ, বহুল আলোচিত ও প্রতীক্ষিত, এবং জনপ্রিয়তায় সেরা চলচ্চিত্র পুরস্কারের আসর অস্কার। চলতি ২০১৮ সালে অস্কার আসরে স্মরণ করা হয়েছে সদ্য প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীকে।

রোববার মার্কিন মুল্লুকের ক্যালিফোর্নিয়া রাজ্যের হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে ৯০তম একাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার আসর বসেছিল।

আসরে শ্রীদেবীর পাশাপাশি স্মরণ করা হয় আরেক বিখ্যাত ভারতীয় সিনো শিল্পী শশী কাপুরকে। হলিউডের কোনো সিনেমায় শ্রীদেবী অভিনয় না করলেও শশী কাপুর বেশ কিছু সিনেমায় অভিনয় করেছিলেন।

শশী কাপুর

কিন্তু ভারতীয় সিনেমায় অভিনয়ের মাধ্যমে বিশ্বব্যাপী বিনোদন ব্যবসায় অবদান রাখার জন্য শ্রীদেবীকে স্মরণ করে অস্কার আসরে উপস্থিত অতিথিরা। কিছুক্ষণের জন্য পর্দায় অপরাপর প্রয়াত শিল্পীদের হাস্যোজ্জ্বল মুখের সাথে মূর্ত হয়ে উঠেছিলেন বলিউড ‘চাঁদনি।’

শ্রীদেবী

এ ছাড়া, স্মরণ করা হয় রজার মুর, জোনাথন ডেমি, জর্জ রোমিও, হ্যারি ডিন স্ট্যান্টন, জেরি লুইস, জিয়ান মনরো, এবং মার্টিন লানড’কে।

গতবারের আসরে স্মরণ করা হয়েছিল বলিউডের বহুমুখী চরিত্র রূপদানকারী অভিনেতা ওম পুরিকে। তিনি ২০১৭ সালে জানুয়ারিতে মারা গিয়েছিলেন।

টানা দ্বিতীয়বারের মতো এবারের অস্কার আসরের উপস্থাপনা করেছেন জিমি কিমেল। এবিসি নেটওয়ার্কের মাধ্যমে বিশ্বব্যাপী ২২৫টিরও বেশি দেশে এই আয়োজন সরাসরি সম্প্রচার করা হয়।

খবরটি সবার সাথে শেয়ার করুন !