/অস্ত্রের সন্ধানে হবিগঞ্জের সাতছড়িতে র‌্যাবের অভিযান

অস্ত্রের সন্ধানে হবিগঞ্জের সাতছড়িতে র‌্যাবের অভিযান

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যান এলাকায় আবারো অস্ত্র উদ্ধারে অভিযান চালিয়েছে র‌্যাব। এটি সাতছড়িতে র‌্যাবের ৫ দফা অভিযান।

অস্ত্র উদ্ধারের জন্য শুক্রবার সন্ধ্যা থেকে এ অভিযান শুরু হয়। গতকাল রাত সাড়ে ১১টার দিকে র‌্যাব সদর দফতর থেকে পাঠানো এক বার্তায় এই তথ্য জানানো হয়।

র‍্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান জানান, অস্ত্রের সন্ধান পেয়ে সাতছড়িতে অভিযান চালানো হয়েছে। সন্ধ্যা থেকে এখনো অভিযান চলছে। কিন্তু সেখানে নেটওয়ার্ক না থাকায় অভিযানের সর্বশেষ অবস্থা জানা যাচ্ছে না। শনিবার এ অভিযানের ব্যাপারে ব্রিফ করা হবে।

প্রসঙ্গত, ১৬ অক্টোবর থেকে ৪র্থ দফার ১ম পর্যায়ে উদ্যানের গহীনের অরণ্যে মাটি খুড়ে ৪র্থ দফায় ৩টি মেশিন গান, ৪টি ব্যারেল, ৮টি ম্যাগজিন, ২৫০ গুলির ধারণক্ষমতা সম্পন্ন ৮টি বেল্ট ও উচ্চক্ষমতা সম্পন্ন একটি রেডিও উদ্ধার করা হয়। সর্বশেষ ১৭ অক্টোবর দুপুরে এসএমজি ও এলএমজি’র ৮ হাজার ৩৬০ রাউন্ড, ত্রি নট ত্রি রাইফেলের ১৫২ রাউন্ড, পিস্তলের ৫১৭ রাউন্ড, মেশিনগানের ৪২৫ রাউন্ডসহ মোট ৯ হাজার ৪৫৪ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়। এছাড়া এসএমজি’র ২০টি, এলএমজি’র ৫টি, এসএলআর-এর ৬টি, ত্রি নট ত্রি’র ৪টি, এমএমজি ২টি, পিস্তলের ২৯টি ও জি থ্রি’র ১২টিসহ মোট ৮০টি ম্যাগজিন, ৫টি ওয়াকিটকি ও উচ্চক্ষমতা সম্পন্ন একটি রেডিও সেট উদ্ধার করা হয়।

গত ১৭ সেপ্টেম্বর সর্বশেষ তৃতীয় দফা অভিযানে বিপুল অস্ত্র উদ্ধার করা হয়। সে সময় ত্রিপুরা পল্লীর একটি বাড়ির ছাগল রাখার ঘরের নিচে বাঙ্কার থেকে ১৪ বস্তা গোলাবারুদ উদ্ধার করেন র‌্যাব সদস্যরা। এর মধ্যে ছিল ১১২টি ট্যাংক বিধ্বংসী ৪০ মিলিমিটার রকেট ও ৪৮টি রকেটের চার্জার।

এর আগে, ২৯ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় দফায় অভিযানে নয়টি এসএমজি, একটি এসএমসি, একটি ৭.৬২ মিলিমিটার অটো রাইফেল, ছয়টি এসএলআর, দুটি এলএমজি, একটি স্নাইপার টেলিস্কোপ সাইট এবং দুই হাজার ৪০০ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করা হয়।

৩ জুন থেকে ৪ জুন পর্যন্ত প্রথম দফা অভিযান চালিয়ে আটটি বাঙ্কারের সন্ধান পাওয়া যায় সাতছড়িতে। বাঙ্কারগুলো থেকে একটি মেশিনগান, একটি রকেট লঞ্চার, পাঁচটি মেশিনগানের ব্যারেল, ২২২টি কামানের গোলা ও ২৪৮টি রকেটের চার্জার এবং বিভিন্ন ধরনের ১২ হাজার ৯৮৭টি গুলি উদ্ধার করা হয়।

খবরটি সবার সাথে শেয়ার করুন !