/উখিয়ায় রোহিঙ্গাদের পাশে সাকিব

উখিয়ায় রোহিঙ্গাদের পাশে সাকিব

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল যখন দক্ষিণ আফ্রিকা সফরে থাকলেও দেশে বিশ্রামে রয়েছেন বিশ্বসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। ক্লান্তির কারণে সিরিজের দুই টেস্ট থেকে বিশ্রাম দেয়া হয়েছে এই অলরাউন্ডারকে। তবে এ সময়েও মানবতার ডাকে সাড়া না দিয়ে পারেননি তিনি।

ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে কক্সবাজরের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখতে গিয়েছেন সাকিব। শুধু তাই নয়, মানবেতর জীবনযাপন করা রোহিঙ্গাদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

মিয়ানমারের রাখাইন রাজ্যের রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর দেশটির সেনাবাহিনী কর্তৃক নির্যাতন-নিপীড়ন ও হত্যার কারণে বাংলাদেশে পালিয়ে এসে চট্টগ্রামের কক্সবাজার ও উখিয়ায় আশ্রয় নিয়েছেন প্রায় ৭ লাখেরও বেশি রোহিঙ্গা।

সম্প্রতি উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে ইউনিসেফ বাংলাদেশের অফিসিয়াল ফেসবুকে পেজে এক ভিডিও বার্তায় সাকিব বলেন, ‘আমি এখন রোহিঙ্গা ক্যাম্পে আছি। ইউনিসেফের সঙ্গে এসেছি। আমি পুরো জায়গাটা ঘুরে দেখেছি তাদের দুর্বিষহ জীবন-যাপনের অবস্থা। আমি চাই আপনারা সবাই সাহায্য করুন।’

তিনি আরও যোগ করেন, ‘আমি জানি বিভিন্ন দেশ থেকে সাহায্য আসছে এবং বাংলাদেশও সর্বোচ্চ চেষ্টা করছে। তারপরেও তাদের আরও অনেক সাহায্য প্রয়োজন।যেহেতু এখানে বাচ্চা এবং নারীর সংখ্যা অনেক বেশি। তাই আমি নিশ্চিত যে আপনারা সাহায্য করবেন।’

উল্লেখ্য, ২০১৩ সাল থেকে জাতিসংঘের শিশু উন্নয়ন তহবিল প্রকল্প ইউনিসেফ বাংলাদেশের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন সাকিব।

 

খবরটি সবার সাথে শেয়ার করুন !