ক্যান্সার সম্পর্কে গণসচেতনতা সৃষ্টি করতে হবে : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি এম. আবদুল হামিদ ঘাতক রোগ ক্যান্সার এবং এর চিকিৎসা সম্পর্কে গণসচেতনতা সৃষ্টি করতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানিয়েছেন।
বাংলাদেশ মেডিকেল ফিজিক্স সোসাইটির একটি প্রতিনিধি দল আজ এখানে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে এলে তাদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ক্যান্সারের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টি করতে হবে।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে জানান, রাষ্ট্রপতি বলেন এখন ক্যান্সার আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তিনি ক্যান্সারের চিকিৎসা সম্পর্কে সাধারণ জনগণকে সচেতন করে তুলতে কার্যকর পদক্ষেপ নেয়ার আহবান জানান। তিনি বলেন, ক্যান্সার রোগের চিকিৎসা খুবই ব্যয়বহুল। ফলে সাধারণ জনগণকে চিকিৎসা সুবিধা প্রদানে সময়োচিত পদক্ষেপ নিতে হবে। তিনি এ ক্ষেত্রে কিছু সুনির্দিষ্ট প্রস্তাব নিয়ে এগিয়ে আসতে বাংলাদেশ মেডিকেল ফিজিক্স সোসাইটির প্রতি আহবান জানান।
প্রতিনিধি দলটি বৈঠকে মেডিকেল ফিজিক্স রেডিয়েশন অনকোলজি এন্ড ইমেজিং (আইসিএমপিআরওআই) -২০১৮ সংক্রান্ত আন্তর্জাতিক সম্মেলন এবং সম্মেলনের ফলাফল ও সোসাইটির কর্মকান্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. হাসিন অনিপমা আজহারি।
বৈঠকে সংশ্লিষ্ট সচিবগণ এবং উচ্চ পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।