খালেদার মতো দুর্নীতিবাজদের নেতৃত্ব থেকে সরান: হানিফ

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়া ও তারেক রহমানের দিকে ইঙ্গিত করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপি নেতৃবৃন্দের কাছে আমার অনুরোধ থাকবে, যারা মাঠে নেমে এখনো আন্দোলন করছেন আপনারা আপনাদের এই দুর্নীতিবাজ নেতাদের পরিহার করুন।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির অনশন চলার সময় বুধবার দুপুরে ঢাকার মহানগর নাট্যমঞ্চে এক অনুষ্ঠানে হানিফ একথা বলেন। এসময় তিনি বলেন, যদি আপনারা এ দেশের জনগণের জন্য রাজনীতি করতে চান, তাহলে দলে পরিচ্ছন্ন নেতৃত্ব নিয়ে আসুন। তাহলে আপনাদের উপর দেশের জনগণের আস্থা আসতে পারে।

বিএনপির শীর্ষ নেতারা দুর্নীতিতে দোষি সাব্যস্ত হওয়ায় তাদের সঙ্গে সম্পর্ক না রাখতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতিও আহ্বান জানান তিনি। এই ধরনের একটি রাজনৈতিক দল যার শীর্ষ নেতারা দুর্নীতির সাথে জড়িত, তাদের বাংলাদেশে রাজনীতি করার কোনো অধিকার থাকতে পারে না।

হানিফ বলেন, আজকে বিএনপির অনেক নেতারা বলেন, হল-মার্কসহ ব্যংক দুর্নীতির বিচার সরকার করে না, অথচ সামান্য কয়েক কোটি টাকার বিচার করার জন্য সরকার উঠে পড়ে লেগেছে। হল-মার্ক ব্যাংক থেকে লোন নিয়েছিল, ব্যবসায়ী হিসেবে তারা লোন নিয়েছিল। আর দেশের প্রধানমন্ত্রী রাষ্ট্রের জনগণের সমস্ত দায় দায়িত্ব দেখভালের শপথ নিয়েছিলেন। শপথ নেয়ার পরে রাষ্ট্রের কোষাগার থেকে টাকা আত্মসাত হওয়া মানে শপথ ভঙ্গ হওয়ার শামিল। এখানে শপথ ভঙ্গ হয়েছে, টাকার পরিমাণ মুখ্য বিষয় নয়।

বিএনপি নেতাদের উদ্দেশে হানিফ বলেন, কোন লজ্জায় আপনারা একজন দুর্নীতিবাজ নেত্রীর জন্য মানববন্ধন করেন। আপনারা রাজনীতি করেন বলে কি নীতি-নৈতিকতা কিছুই নেই। আজকে এটা প্রমাণিত হয়েছে বিএনপি এদেশের জনগণের জন্য রাজনীতি করে না, রাজনীতি করে তাদের নিজেদের জন্য।