/গ্রামীণফোন দিয়ে নেপালে ফ্রি কল

গ্রামীণফোন দিয়ে নেপালে ফ্রি কল

নিজস্ব প্রতিবেদক
নেপালে ফ্রি কল করতে পারবেন গ্রামীণফোনের গ্রাহকরা। দেশটিতে ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় এ সিদ্ধান্ত নিয়েছে এই মোবাইল অপারেটরটি।

সোমবার রাত সাড়ে আটটা থেকে শুরু হওয়া এই ফ্রি কল ব্যবস্থা ১৫ তারিখ রাত ১২টা পর্যন্ত চালু থাকবে। এ সময়ের মধ্যে বাংলাদেশে থেকে গ্রামীণফোনের যেকোনো নম্বর থেকে নেপালের যেকোনো নম্বরে ফ্রি কথা বলা যাবে।

বিষয়টি নিশ্চিত করেছেন গ্রামীণফোনের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মোহাম্মদ হাসান।

এদিকে নেপালে স্বজনদের সন্ধানে হটলাইন চালু করেছে ইউএস-বাংলা। তার নম্বর হচ্ছে ০১৭৭৭৭৭৭৭৬৬। এই নম্বরে ফোন দিলেই ওই বিমানে থাকা যাত্রীদের ব্যাপারে খোঁজ-খবর জানতে পারবেন তাদের স্বজনরা।

এছাড়া বিধ্বস্ত বিমানের ঘটনায় তথ্য পেতে হট লাইন চালু করেছে নেপালের বাংলাদেশ দূতাবাস। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই তথ্য দেন। ফোন নাম্বার দুটি হলো +9779810100401,+9779861467422।

সোমবার কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইনসের যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় এখন পর্যন্ত ৫০ জন নিহতের খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছে অনেকে। নেপাল সেনাবাহিনী এ তথ্য দেয়।

ওই ফ্লাইটে ৬৫ জন বয়স্ক, দুই শিশু এবং পাইলট ও চারজন ক্রু ছিলেন। তাদের মধ্যে ৩২ বাংলাদেশি, একজন মালদ্বীপ, একজন চাইনিজ এবং নেপালি ৩২ যাত্রী ছিলেন।

বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় ইউএস বাংলার প্রথম নারী পাইলট প্রিথুলা রশিদ নিহত হয়েছেন। তার ফেসবুকের শেষ স্ট্যাটাস ছিল, ‘খোদা হাফেজ’। তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। অপরদিকে উড়োজাহাজটির প্রধান পাইলট আবিদ সুলতান বেঁচে আছেন বলে জানিয়েছে বিমান সংস্থাটি।

খবরটি সবার সাথে শেয়ার করুন !