জয়ার পরনে ৪০০ মিটার দৈর্ঘ্যের শাড়ি!

বিনোদন ডেস্ক

নারীদের অন্যতম পোশাক শাড়ি। আর বাঙালি নারীদের ক্ষেত্রে তো এই শাড়ি প্রধান পোশাক হিসেবে গণ্য। শাড়ির দৈর্ঘ্য বারো হাত বলেই এতো দিন সবাই জেনেছেন। তবে জয়া আহসানের পরনে যেই শাড়িটি দেখতে পাচ্ছেন, সেটার দৈর্ঘ্য বারো হাত নয়, ৪০০ মিটার!

শুনে চমকে যেতেই পারেন। কারণ চমকে দেয়ার জন্যই তৈরি হয়েছে এই শাড়ি। শুধু তাই নয়, বিশ্বব্যাপী রেকর্ড গড়ে গিনেস বুকে নাম লেখানোর লক্ষ্যে শাড়িটি তৈরি করেছে প্রেম’স কালেকশন।

এটা মূলত একটি লেহেঙ্গা শাড়ি। এর দৈর্ঘ্য ৪০০ মিটার হলেও এতে কোনো জোড়া নেই। অর্থাৎ বিশ্বে জোড়াহীন এই প্রথম এতো লম্বা দৈর্ঘ্যের শাড়ি তৈরি হয়েছে। রোববার (১৩ মে) সন্ধ্যায় গুলশান-১ নম্বরে প্রেম’স কালেকশনের শো-রুমে এই শাড়ির প্রদর্শনী করা হয়। আর সেখানে শাড়িটি পরেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। জয়ার একজনের পক্ষে পুরো শাড়িটি পরা সম্ভব হয়নি। তাই তার পেছনে থেকে আরো ২০ জন মডেল এই শাড়ির বাকি অংশ বহন করেছেন।

জয়া আহসান বর্তমানে ব্যস্ত আছেন তার নিজের প্রযোজিত প্রথম ছবি ‘দেবী’র প্রচারণা নিয়ে। দুই বাংলার অনেক তারকা ছবিটি নিয়ে আগ্রহ প্রকাশ করে শুভেচ্ছা জানাচ্ছেন। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত এই ছবিতে জয়া ছাড়াও অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শবনম ফারিয়া, অনিমেষ আইচ ও ইরেশ যাকের প্রমুখ।

এছাড়া ভারতের একাধিক ছবিতে কাজ নিয়েও রয়েছে জয়ার ব্যস্ততা। সম্প্রতি শেষ করেছেন ‘ক্রিসক্রস’ ছবির কাজ। মুক্তির অপেক্ষায় আছে ‘বৃষ্টি তোমাকে দিলাম’ ও ‘এক যে ছিলো রাজা’ নামক আরো দুটি ছবি। এছাড়া আগামী ২০ মে থেকে শুরু করবেন ‘বিজয়া’ নামক একটি ছবির কাজ।