/টরন্টোতে দ্বিতীয় ফিল্ম ফেস্টিভ্যাল শুরু ৩০ জুন

টরন্টোতে দ্বিতীয় ফিল্ম ফেস্টিভ্যাল শুরু ৩০ জুন

আগামী ৩০ জুন থেকে ২ জুলাই টরন্টোতে তিন দিনব্যাপী ‘২য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল, টরন্টো ২০১৮’ চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে। উৎসবটি সবার জন্য উন্মুক্ত থাকবে। এতে ১৪টি ভাষার ২৮টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।
গত ১ জুন (শুক্রবার) ৩০০০ ড্যানফোর্থের টরন্টো ফিল্ম ফোরামের কার্যালয়ে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে দ্বিতীয় টরন্টো ফিল্ম ফোরাম’এর সভাপতি এনায়েত করিম বাবুল উপস্থিত সাংবাদিকদের বলেন, ১৯১৪ সালে টরেন্টোয় প্রতিষ্ঠিত কানাডার ২য় প্রাচীনতম মুভি থিয়েটার ২২৩৬ কুইন স্ট্রিট, টরন্টোর ‘ফক্স থিয়েটার’এ এবারের ফিল্ম ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে। ৩০ জুন শনিবার সন্ধ্যা ৬টা থেকে ৯টা পর্যন্ত এই উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন বিভিন্ন দেশ ও ভাষার চলচ্চিত্র নির্মাতারা। এ উৎসবে যোগ দিতে বাংলাদেশ থেকে আসছেন বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম, শ্রীলঙ্কার উদীয়মান চলচ্চিত্র নির্মাতা প্রিয়াংকারা ভিতানাচ্চি, কানাডিয়ান চলচ্চিত্র নির্মাতা জসলিন রজার প্রমুখ। টরন্টো ফিল্ম ফোরমের আয়োজনে এই মাল্টিকালচার চলচিত্র উৎসবে বাংলা, ইংরেজি, ফরাসি, হিন্দি, উর্দু, স্প্যানিশ, তামিল, আরবি, পোলিস, ফারসি, রাশান, আইরিশ, চেক, তেলেগু, ইতালিয়ান, আফগানি, চেক, গ্রিক, চাইনিজ, জাপানি ও নেপালি ছবি প্রদর্শিত হবে।
সম্মেলনে আরো বলা হয়েছে, বর্তমান বিশ্বে জাতি-গোষ্ঠী নির্বিশেষে সব মানুষের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি বাড়ানোর জন্য মাল্টিকালচারাল স্পিরিট এক গুরুত্বপূর্ণ ইতিবাচক ভূমিকা পালন করতে পারে।
এতে উপস্থিত ছিলেন কবি আসাদ চৌধুরী, টরন্টো ফিল্ম ফোরামের সহ-সভাপতি আহমেদ হোসেন, সাধারণ সম্পাদক মনিস রফিক, সাংগঠনিক সম্পাদক জগলুল আজিম রানা, অফিস সম্পাদক বিদ্যুৎ সরকার, ফিল্ম স্ক্রিনিং সম্পাদক রেজিনা রহমান, কার্যকরী সদস্য সোলাইমান তালুত রবীন, শেখ শাহনেওয়াজ, দেলোয়ার হোসেন দুলাল প্রমুখ।
খবরটি সবার সাথে শেয়ার করুন !