/ড. ওয়াজেদ মিয়ার নামে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি

ড. ওয়াজেদ মিয়ার নামে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি

নিজস্ব প্রতিবেদক

পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার নামে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। ড. ওয়াজেদ মিয়ার ৭৬তম জন্মদিন উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় সংসদে তার সরকারি বাসভবনে বঙ্গবন্ধু কেন্দ্রীয় ছাত্র পরিষদ আয়োজিত আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে ডেপুটি স্পিকার এ আহ্বান জানান।

এ সময় বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী শাহজাহান কামালসহ আয়োজক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

ডেপুটি স্পিকার বলেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী হওয়া সত্ত্বেও ড. ওয়াজেদ মিয়া অতি সাদামাটা জীবন যাপন করতেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ জামাতা ও দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী হওয়া সত্ত্বেও তিনি কোনোদিন ক্ষমতাকে ব্যবহার করে রাষ্ট্রের কাছ থেকে কোনো সুযোগ-সুবিধা গ্রহণ করেননি বরং নিরলস রাষ্ট্রকে সেবা দিয়ে গেছেন তার মেধা ও মননের মাধ্যমে।

বাংলাদেশে আধুনিক বিজ্ঞানের প্রসারে ড. ওয়াজেদ মিয়ার অবদান অনস্বীকার্য উল্লেখ করে ডেপুটি স্পিকার বলেন, স্মৃতি রক্ষার্থে তার নামে একটি বিশ্ববিদ্যালয় আরও আগেই প্রতিষ্ঠা করা দরকার ছিল।

এ সময় ডেপুটি স্পিকার তার পাশে উপবিষ্ট পর্যটনমন্ত্রী শাহজাহান কামালকে জাতীয় সংসদ অধিবেশনে এবং প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণের জন্য মন্ত্রিপরিষদে এই প্রস্তাবটি উত্থাপন করার আহ্বান জানান। পর্যটনমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে একমত পোষণ করেন এবং প্রস্তাবটি সংসদ অধিবেশনে উত্থাপনের কথা বলেন।

এরপর ডেপুটি স্পিকার প্রয়াত ড. ওয়াজেদ মিয়ার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন এবং জন্মদিনের কেক কাটেন।

খবরটি সবার সাথে শেয়ার করুন !