/ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক তীব্র যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক তীব্র যানজট

ঈদ শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছে মানুষ। ফিরতি এই যাত্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়ক যানজটে প্রায় স্থবির হয়ে আছে।

শুক্রবার (০৮ সেপ্টেম্বর) রাত থেকে শুরু হওয়া এই যানজট শনিবার (০৯ সেপ্টেম্বর) সকালে মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চলের স্কয়ার এলাকা থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত পর্যন্ত প্রায় ৬০ কিলোমিটার এলাকাজুড়ে বিস্তৃত হয়।

সকাল ৭টার দিকে উভয়মুখী যানবাহন চলাচল বন্ধ দেখা গেছে। তবে পৌনে ৮টার দিকে ঢাকাগামী যানবাহন থেমে থেমে চলতে থাকলেও টাঙ্গাইলগামী যান একেবারেই স্থবির দেখা গেছে। যানজটের কারণে চালকের আসনে অনেককে ঘুমিয়ে থাকতে দেখা গেছে। নারী ও শিশুদের দুর্ভোগ পোহাতে হচ্ছে বেশি। প্রচণ্ড গরমের কারণে কোনো কোনো যাত্রীকে গাড়ি থেকে নেমে রাস্তার পাশে মাটিতে কাপড় বিছিয়ে ঘুমাতে দেখা গেছে। এ ছাড়া সকাল ৮টার দিকে হঠাৎ পাঁচ মিনিটের মতো সময় ধরে বৃষ্টি হয়। এতে বাসের ছাদ ও ট্রাকে থাকা যাত্রীদের দুর্ভোগ আরও বেড়ে যায়।

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) গোলাম কিবরিয়া জানান, ঢাকার দিকে যানবাহন চললেও টাঙ্গাইলের দিকে যান চলছে না। মহাসড়কে চালকেরা যানবাহন নিয়ম মেনে চালাচ্ছেন না। চালকেরা একটু সুযোগ পেলেই ঘুমিয়ে পড়ছেন। এতে যান ঠিকমতো চলছে না।

খবরটি সবার সাথে শেয়ার করুন !