/তিথিকে বাঁচাতে এগিয়ে আসার আহ্বান

তিথিকে বাঁচাতে এগিয়ে আসার আহ্বান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ছাত্রী শিরিন আক্তার তিথি হেমোফেগোসাইটিক লিমফোহিস্টিওসাইটোসিস নামক বিরল রোগে আক্রান্ত। বর্তমানে তিনি কলকাতার টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন।

চিকিৎসকরা জানিয়েছেন, তিথির রোগটি বিরল। প্রতি ১০ লাখ লোকের মধ্যে একজন এ রোগে আক্রান্ত হয়। তিথির চিকিৎসায় বর্তমানে প্রায় ৭৫ লাখ টাকার প্রয়োজন। সমাজের বিত্তবান ব্যক্তি ও প্রতিষ্ঠানকে তিথির চিকিৎসা সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

তিথির চিকিৎসায় ইতোমধ্যে গত বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সহায়তায় ৭৫ হাজার টাকা তার বন্ধুদের হাতে তুলে দেন উপাচার্য। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকেও আর্থিক সহায়তার ব্যবস্থা করার আশ্বাস দেন তিনি। এসময় প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, প্রো-উপাচার্য অধ্যাপক ড. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মনজুরুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

তিথির বন্ধুরা জানান, ইতোমধ্যে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে প্রায় ১৫ লাখ টাকা সংগ্রহ করা হয়েছে। তিথিকে সাহায্য পাঠানোর ঠিকানা, অগ্রণী ব্যাংক,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা। একাউন্ট নম্বর ০২০০০০৯৯৬৬২৪৮। বিকাশ একাউন্ট ০১৭৪০৯৩৮৭৭১, ০১৭৪৯২৭৭৫০১, ০১৭৬৬৯৪৩৯৫২, ০১৯৮৪৭৪০৮৮৫ নম্বরে আর্থিক অনুদান পাঠানো যাবে।

খবরটি সবার সাথে শেয়ার করুন !