নচিকেতার ছবিতে অপু বিশ্বাস

ভারতের বাংলা ছবিতে অভিনয় করতে যাচ্ছেন অপু বিশ্বাস। কথা চূড়ান্ত হয়ে গেছে। সব কিছু ঠিক থাকলে শিগগিরই তাকে দেখা যাবে কলকাতার পর্দায়। আনন্দবাজারের খবরে বলা হয়, কলকাতার জনপ্রিয় সঙ্গীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর লেখা গল্প নিয়ে ছবি হচ্ছে। ছবির নাম দেয়া হয়েছে ‘শর্টকাট’। এতে পরমব্রত চট্টোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসুর পাশাপাশি অভিনয় করবেন বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস।

ছবিটি সঙ্গীত পরিচালনা করবেন নচিকেতা নিজেই। তিনি বলেন, এই গল্পের মধ্যে সিনেমার উপাদান আছে। এটা ছোট্ট একটা গল্প। কলকাতাকে আমরা যেভাবে দেখি, সেটাই তো শহরের আসল রূপ নয়। গভীরে গভীরে অনেক স্তর রয়েছে। বাংলা ছবিতেও সেগুলো উঠে আসেনি। এই ছবির মাধ্যমে সেগুলো দর্শক জানতে পারবেন।

ছবির কাহিনী নিয়ে পরিচালক সুবীর মণ্ডল বলেন, আমাদের সকলের মধ্যেই একটা শর্টকাট নেয়ার প্রবণতা দেখা যায়। পরিণতিতে কেউ সফল, কেউ ব্যর্থ। এই সময়ের প্রেক্ষাপটে দাঁড়িয়ে দুটো আলাদা আর্থ-সামাজিক অবস্থার দুই যুবকের গল্প ‘শর্টকাট’। বিত্তবান পরিবারের একটি ছেলে আর ঠিক পাশের বস্তিতে থাকা আর একটি ছেলে।

আপাতদৃষ্টিতে দু’জনের অবস্থান আলাদা হলেও তাদের দু’জনের জীবনেই ব্যর্থতার গ্লানি রয়েছে। কোথাও গিয়ে তারা মিলে যায়। এ বার তারা পরিস্থিতি থেকে বেরোতে পারে কি না সেটা নিয়েই গল্প।