নাইজেরিয়ার বিপক্ষে কৌশল ও একাদশ ঠিক করবেন মেসিরা

ক্রোয়েশিয়ার সঙ্গে হারের পরই জানা গিয়েছিল আর্জেন্টাইন কোচ সাম্পাওলির পদত্যাগ চান মেসি, হিগুয়েনসহ দলের সিনিয়ল খেলোয়াড়রা। তবে সাম্পাওলিকে বরখাস্ত করলে বিশাল বড় অঙ্কের টাকা গুণতে হতো আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনকে। তাই তাকে বরখাস্ত করেনি তারা। তবে সাম্পাওলি থাকলে তার রণকৌশলে খেলবেন না মেসিরা।

খেলার কৌশল এমনকি একাদশ ঠিক করবেন দলের খেলোয়াড়েরাই! এমন সব বিস্ফোরক খবরই জানাচ্ছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

আর্জেন্টিনার সংবাদমাধ্যমগিুলো জানিয়েছে, ক্রোয়েশিয়ার বিপক্ষে হারের পর গভীর রাতে খেলোয়াড়েরা তাদের বেইসক্যাম্পে বৈঠকে বসেন। সেখানে সাম্পাওলিকে তারা বলেন, নাইজেরিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তিনি যেন কোচিং না করেন। মানে, সাম্পাওলি এই ম্যাচে কোনো নির্দেশ খাটাতে পারবেন না। ট্যাকটিস কিংবা একাদশও বাছাই করতে পারবেন না।

টিওয়াইসি স্পোর্টসের জানানো আরেকটি বিস্ফোরক তথ্য হলো, সাম্পাওলিকে না মানার এই বিদ্রোহে খেলোয়াড়দের সমর্থন দিচ্ছেন স্বয়ং এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া।

এদিকে ১৯৮৬ বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার সাবেক ডিফেন্সিভ মিডফিল্ডার রিকার্ডো গিউস্তির দাবি, তিনি বুরুচাগার সঙ্গে কথা বলেছেন। বুরুচাগা তাকে বলেছেন, খেলোয়াড়েরাই একাদশ ঠিক করবেন। এটাই বাস্তবতা। সাম্পাওলি চাইলে বেঞ্চে বসে থাকতে পারেন। তা না চাইলেও সমস্যা নেই।