/নীলফামারীতে ১৫টি গৃহহীন পরিবারের মধ্যে গৃহ নির্মাণের উপকরণ বিতরণ করলেন সংস্কৃতিমন্ত্রী

নীলফামারীতে ১৫টি গৃহহীন পরিবারের মধ্যে গৃহ নির্মাণের উপকরণ বিতরণ করলেন সংস্কৃতিমন্ত্রী

জেলা সদরে ১৫টি গৃহহীন পরিবারের মধ্যে গৃহ নির্মাণের উপকরণ বিতরণ করলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। মন্ত্রী শুক্রবার তার নীলফামারীর বাসভবনের সামনে গৃহ নির্মাণের টিনসহ অন্যান্য উপকরণ ও অর্থ বিতরণ করেন।
গৃহ নির্মাণের উপকরণ পেয়ে স্বস্তি ফিরেছে ওই ১৫টি গৃহহীন পরিবারের মধ্যে। এসময় ইটাখোলা ইউনিয়নের সিংদই গ্রামের কুলছুম বেওয়া (৭৫) বলেন-‘এলা মুই নিজের ঘরোত নিন পারির (ঘুম) পারিম। আগোত মোর কোন ঠিকানা ছিল না।’
ভাঙ্গাঘরে স্ত্রী আর দুই সন্তান নিয়ে বৃষ্টির পানির কষ্টে ছিলেন পঞ্চপুকুর ইউনিয়নের চেংমারী গ্রামের পক্ষাঘাতগ্রস্ত আইনূল হক (৫৫)। তিনি বলেন,‘মোর অসুখ, কামাই করির পারো না। ঝড়ি-পানির দিনোত বউ-ছাওয়া ধরি আইতোত মোর নিন ধরে নাই। এলা ঘরোত একেনা নিন পারির পারিম।’
তাদের মতো করে কথা বলেন জেলা শহরের সওদাগর পাড়ার মৃত প্রিয়নাথ রায়ের স্ত্রী সীমা বালা রায়সহ অনেকে।
এসময় উপস্থিত ছিলেন- সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা, নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবুল আকতার, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাহিদ মাহমুদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মাসুদ আলাল, ভিশন-২১ এর প্রধান সমন্বয়কারী ওয়াদুদ রহমান প্রমুখ।
সংস্কৃতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী তরিকুল ইসলাম জানান, জেলা সদরের বিভিন্ন ইউনিয়ন থেকে বাছাই করে ১৫টি গৃহহীন পরিবারকে ত্রাণের এক বা-িল করে টিন ও মন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে গৃহ নির্মাণের আন্যান্য উপকরণ এবং নির্মাণ খরচ প্রদান করা হয়েছে।

খবরটি সবার সাথে শেয়ার করুন !