/প্রধানমন্ত্রী রাজশাহীতে যে যে স্থাপনা উদ্বোধন করবেন

প্রধানমন্ত্রী রাজশাহীতে যে যে স্থাপনা উদ্বোধন করবেন

আগামী ১৪ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর পবা উপজেলায় হরিয়ান চিনিকল মাঠে জনসভায় ভাষণ দিবেন। সেদিন প্রধানমন্ত্রী সভামঞ্চ থেকে ২৩টি স্থাপনার উদ্বোধন করবেন। যার মধ্যে তালাইমারি চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্কয়ার নির্মাণ এর ভিত্তি প্রস্তুর স্থাপন।

‘তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে নির্বাচিত বেসরকারি কলেজ (আইসিটি) সমূহের উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় বাগমারার মাড়িয়া কলেজ, মোহনপুরের পাকুড়িয়া কলেজ, গোদাগাড়ির গুরগোফুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, তানোরের ডা. আবুবকর হাইস্কুল অ্যান্ড কলেজ ৪ তলা একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন।

নগরীতে শিক্ষা প্রকৌশল অধিদফতরের অফিস নির্মাণ, নগরীর কোর্ট হতে রাজশাহী বাইপাস রোড পর্যন্ত রাস্তা প্রশস্তকরণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন, বাগমারা উপজেলা কমপ্লেক্স সম্প্রসারিত ভবন ও হলরুম নির্মাণ, নাটোর রোড রুয়েট হতে রাজশাহী বাইপাস রোড পর্যন্ত রাস্তা নির্মাণ প্রকল্প।

তানোর, পবা ও মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ, বারনই আবাসিক এলাকা উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন, রাসিকের টিকাপাড়ায় ৬তলা বিশিষ্ট সিআরএইচসিসি নির্মাণ, প্রান্তিক আবাসিক এলাকা উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন, পরিবার পরিকল্পনা রাজশাহী জেলা ও বিভাগীয় উপ পরিচালক’র অফিস ভবন নির্মাণ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন, রাজশাহী শিশু হাসপাতাল নির্মাণ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন।

পদ্মা নদীর ভাঙন এলাকা থেকে মহানগরীর অন্তর্ভুক্ত সোনাইকান্দি হতে বুলনপুর পর্যন্ত এলাকা রক্ষা প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন, চারঘাট টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের জন্য পয়ঃনিষ্কাশন, পানি সরবরাহ ও বৈদ্যুতিক কাজসহ একাডেমিক কাম (৫ তলা), প্রশাসনিক ভবন (৪তলা) নির্মাণসহ ওয়ার্কসপ ও সার্ভিস এড়িয়া (১তলা) একই সঙ্গে পানি সংরক্ষণ ভূমি উন্নয়ন, অভ্যন্তরীণ রাস্তা, সিমানাপ্রাচীর, গেট ও গভীরনলকূপ স্থাপন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন’র উদ্বোধন করবেন।

এছাড়া উদ্বোধন করবেন বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক’র ভিত্তি প্রস্তর স্থাপন, গোদাগাড়ি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন, পবায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন, নগরীতে বনলতা বাণিজ্যিক এলাকা সম্প্রসারণ ও আবাসিক এলাকা উন্নয়ন প্রকল্প এবং রাজশাহী মেট্রোপলিটন ডেভেলপমেন্ট প্লানকে দুর্যোগ ঝুঁকি সংবেদনশীলকরণের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করবেন।

খবরটি সবার সাথে শেয়ার করুন !