/প্রিমিয়ার লীগে বর্ষসেরা কোচ কে হচ্ছেন, গার্দিওলা না ক্লপ

প্রিমিয়ার লীগে বর্ষসেরা কোচ কে হচ্ছেন, গার্দিওলা না ক্লপ

ইংল্যান্ডের শীর্ষ ঘরোয়া ফুটবল টুর্নামেন্ট প্রিমিয়ার লীগে বর্ষসেরা কোচ মনোনয়নের লড়াইয়ে এগিয়ে আছেন পেপ গার্দিওলা ও জার্গেন ক্লপ। শীর্ষ ছয় কোচের সংক্ষিপ্ত তালিকায় স্থান পাওয়া অবশিষ্টরা হলেন রাফায়েল বেনিতেজ, সেন ডেইচ , রয় হজসন ও ক্রিস হিউজটন।

এই পুরস্কারের জন্য সচরাচর পেপ গার্দিওলাকেই ফেভারিট ধরা হচ্ছে। তার অধীনে ম্যানচেস্টার সিটি তিন সপ্তাহ আগেই জয় করে নিয়েছে লীগ শিরোপা। দলটি এখনো সর্বোচ্চ গোল ও সর্বোচ্চ পয়েন্ট সংগ্রহের বিরল রেকর্ডের পথে রয়েছে।

এদিকে লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে পৌঁছে দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন ক্লপ। মুলত: আগ্রাসী মেজাজে দল সাজিয়ে তিনি এই অসাধ্য সাধন করেছেন। যদিও প্রিমিয়ার লীগে টোটেনহ্যাম হটস্পার পয়েন্ট টেবিলে সর্বনিম্ন থাকা ওয়েস্ট ব্রুমকে হারাতে পারলে টেবিলের শীর্ষ চারের অবস্থানটিও হারাতে হবে লিভারপুলকে।

এদিকে প্রিমিয়ার লীগে প্রথম মৌসুমেই দলকে অবনমনের বাইরে নিয়ে গেছেন ব্রাইটন এন্ড হোভ আলবিওনের কোচ হিউজটন। শুক্রবার ম্যানচেস্টার ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে দলকে নিরাপদ অবস্থানে পৌঁছে দেন তিনি। ওই ফলাফলের পর সেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় জায়গা খুজে পান হিউজটন।

সংক্ষিপ্ত বাজেটের দলকে গত মৌসুমে শীর্ষ আসরে পৌঁছে দিয়ে সেখানেই থেকে যাবার কারণে সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন নিউক্যাসল ইউনাইটেডের কোচ বেনিতেজ। ডেইচের তত্বাবধানে বার্নলি চমৎকার একটি মৌসুম পার করছে। দলকে নিয়ে গেছেন ইউরোপা লীগে খেলার দ্বারপ্রান্তে। কোন গোল ছাড়া টানা সাত ম্যাচে হারের পরও ক্রিস্টাল প্যালেসকে অবনমনের জোন থেকে সরিয়ে আনার কারিগর হিসেবে বর্ষ সেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় ঠাঁই পেয়েছেন হজসন।

এই তালিকা থেকে ফুটবল বিশেষজ্ঞদের একটি প্যানেল ও সাধারণ জনগনের ভোটের ভিত্তিতে নির্বাচিত হবেন বর্ষসেরা কোচ। বাসস।

খবরটি সবার সাথে শেয়ার করুন !