বই মেলায় সাকিবের ‘হালুম’

অমর একুশে বইমেলায় পার্ল পাবলিকেশন্স থেকে প্রকাশিত হয়েছে বাংলাদেশের টেস্ট ও টি-২০ ক্রিকেট দলের অধিনায়ক ও সাকিব আল হাসানের জীবনিভিত্তিক শিশুতোষ বই ‘হালুম’।
বইটির মোড়ক উন্মোচন করা হয় অমর একুশে বইমেলার ৬ নম্বর প্যাভিলিয়নের পার্ল পাবলিকেশন্স-এ ।  মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাকিব আল হাসান, বাংলালিংকের বিটিএল অপারেশন সিনিয়র ম্যানেজার, মার্কেটিং খন্দকার আশিক ইকবাল ও কনসিউমার এনগেজমেন্ট সিনিয়র এক্সেকিউটিভ মোহাম্মদ জিহাদ (বার্কি) ।
প্রকাশিক বই সম্পর্কে সাকিব আল হাসান বলেন,  ‘হালুম’ প্রকাশিত হওয়ায় আমি অত্যন্ত আনন্দিত। বইটিতে আমার শৈশব ও কৈশোরের বিভিন্ন ঘটনা উল্লেখ করা হয়েছে, যা শিশুদের অনুপ্রেরণা যোগাবে বলে আমি আশা করি।’
বাংলালিংকের বিটিএল অপারেশন সিনিয়র ম্যানেজার, মার্কেটিং খন্দকার আশিক ইকবাল বলেন, ‘বাংলাদেশে শিশু-কিশোরদের কাছে সাকিব আল হাসান একজন রোল মডেল। সাকিবকে অনুসরণ করে অনেকেই জীবনে সাফল্য লাভের স্বপ্ন দেখে। সাধারণ এক কিশোর থেকে সাকিবের তারকা হওয়ার কাহিনী শিশু-কিশোরদের জানানোর উদ্দেশ্যে  ‘হালুম’প্রকাশের উদ্যোগ নিয়েছে।  বইটি শিশু-কিশোররা উপভোগ করবে বলে আমি আশা করছি।    হালুম পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলার ৬ নম্বর প্যাভিলিয়নের পার্ল পাবলিকেশন্স-এ। এছাড়াও বিভিন্ন বুকস্টোর ও অনলাইন স্টোরেও পাওয়া যাবে শিশুতোষ এই বইটি ।
বাংলাদেশ জাতীয় দলের এই তারকা টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি তিন ফরমেটের আন্তর্জাতিক ক্রিকেটেই এখন এক নম্বর অলরাউন্ডার। ক্রিকেটে সব চেয়ে কম ম্যাচ খেলে তার রান সংখ্যা ১০ হাজারের অধিক এবং উইকেট সংখ্যা প্রায় ৫০০।