/বাংলাদেশের কোচ হলেন রোডস

বাংলাদেশের কোচ হলেন রোডস

বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হলেন ইংল্যান্ডের সাবেক উইকেটরক্ষক স্টিভ রোডস। ২০২০ সালের টি-২০ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পালন করবেন তিনি। রোডসের কোচ হবার বিষয়টি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)উদৃতি দিয়ে ক্রিকইনফো এ খবর জানিয়েছে।
২০১৭ সালের অক্টোবরে কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ান শ্রীলংকার সাবেক খেলোয়াড় চন্ডিকা হাথুরুসিংহে। এরপর থেকে বাংলাদেশের কোচের পদটি শূন্য হয়ে রয়েছে। এ অবস্থায় দেশের মাটিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ, শ্রীলংকার বিপক্ষে দ্বিপক্ষীয় টেস্ট-টি-২০ সিরিজ, নিদাহাস ট্রফির পর আফগানিস্তানের বিপক্ষে চলতি সিরিজ খেলছে বাংলাদেশ।
আগামী ২০ জুন থেকে বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পালন করবেন রোডস। খেলোয়াড়ি জীবন খুব বেশি সমৃদ্ধ নয় তার। ইংল্যান্ডের হয়ে ১১ টেস্ট, ৯ ওয়ানডে খেলেন এই ডান-হাতি খেলোয়াড়। টেস্টে ২৯৪ রান ও ওয়ানডেতে ১০৭ রান করেন তিনি। উইকেটের পেছনে টেস্টে ৪৬টি ক্যাচ ও ৩টি স্টাম্প ও ওয়ানডেতে ৯টি ক্যাচ ও ২টি স্ট্যাম্প করেন রোডস।
২০০৬ সাল থেকে প্রথম শ্রেণির ক্রিকেটে উইচেস্টারশায়ারের কোচের দায়িত্ব পালন করে আসছেন রোডস। এই দলেই ১৯৮৫ থেকে ২০০৪ সাল পর্যন্ত খেলেছেন তিনি।
গেলো বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে রোডসকে কোচের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। কারণ, বিশ্বকাপের আগে গ্রেফতার হয়েছিলেন তার দলের অলরাউন্ডার অ্যালেক্স হেপবার্ন। কিন্তু কি কারণে তাকে গ্রেফতার করা হয়েছে এ ব্যাপারে বোর্ডকে জানানো হয়নি।

খবরটি সবার সাথে শেয়ার করুন !