/বিএনপি নির্বাচনে না এলে বাটি চালান দিয়েও খুঁজে পাওয়া যাবে না : মোহাম্মদ নাসিম

বিএনপি নির্বাচনে না এলে বাটি চালান দিয়েও খুঁজে পাওয়া যাবে না : মোহাম্মদ নাসিম

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলে তাদের বাটি চালান দিয়েও খুঁজে পাওয়া যাবে না। বিএনপির উদ্দেশে তিনি বলেন, কোনো ফর্মুলা না দিয়ে আগামী নির্বাচনের প্রস্তুতি নিন। নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে।

গতকাল রবিবার বিকালে গাজীপুর জেলা শহরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের নব-নির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ব্যাপক জনসমাগমে অনুষ্ঠানটি রীতিমতো বিশাল জনসভায় রূপ নেয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত তিন বছরে গাজীপুরে তিনশ’ কোটি টাকা ব্যয় করে হাসপাতাল নির্মাণসহ অনেক কিছু করেছি। আগামী দেড় বছরে গাজীপুরে স্বাস্থ্য খাতে আরো ছয়’শ কোটি টাকা ব্যয় করা হবে। যাতে মানুষ হাসপাতালে সুচিকিত্সা পায়। মেডিক্যাল কলেজে শিক্ষার্থীরা সু-শিক্ষায় শিক্ষিত হতে পারে।

স্বাস্থ্য বিভাগের সচিব মোঃ সিরাজুল হক খানের সভপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মোঃ জাহিদ আহসান রাসেল এমপি, সিমিন হোসেন রিমি এমপি, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক এমপি আখতারউজ্জামান, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন সবুজ, স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ সৈয়দ মোঃ হাবিবউল্লাহ প্রমুখ। জেলা বিএমএ সভাপতি ডাঃ আমীর হোসাইন রাহাত অনুষ্ঠান সঞ্চালনা করেন। এর আগে স্বাস্থ্যমন্ত্রী দুপুরে টঙ্গী ২৫০ শয্যার জেনারেল হাসপাতাল ও মালেকের বাড়ি এলাকায় ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি ভবন উদ্বোধন করেন। এছাড়া তিনি পর্যায়ক্রমে গাজীপুরে নার্সিং কলেজ, পরিবার কল্যাণ পরিদর্শিকা প্রশিক্ষণ ইনস্টিটিউট, মেডিক্যাল এ্যাসিস্টেন্ট ট্রেনিং স্কুল এবং ৫টি ১০ শয্যার মা ও শিশু কল্যাণ কেন্দ্র উদ্বোধন ও ফলক উন্মোচন করেন।

‘চিকিত্সকদের দলাদলি বন্ধ করতে হবে’

এদিকে সকালে শহীদ ডা. মিলন হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী ও ২০তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, আমাদের সবাইকে সাবধান হতে হবে। নিজেদের মধ্য কোনো দলাদলি করা যাবে না। চিকিত্সকদের ঐক্যবদ্ধ থাকার অনুরোধ জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘যখন দেখি বিভাজন, তখন খুব কষ্ট হয়। আপনারা দলাদলি বন্ধ করুন। মানুষের ক্ষতি হয়।’ মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশের চিকিত্সকেরা সময়ের অতিরিক্ত পরিশ্রম করেন। কিন্তু যারা রোগীদের প্রতি অবহেলা করেন, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে। তিনি বলেন, মেডিক্যালে নিশ্ছিদ্রভাবে ভর্তি পরীক্ষা নেওয়া হয় এবং মেধার ভিত্তিতেই ভর্তি করা হয়। এতে যদি কোনো কলেজ শিক্ষার্থী না পায়, তবে তা বন্ধ করে দেওয়া হবে। চট্টগ্রাম ও রাজশাহীতে দুটি মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হচ্ছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের মেডিক্যাল কলেজগুলোকে মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধীন করা হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাচিপের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ প্রমুখ বক্তব্য রাখেন।

খবরটি সবার সাথে শেয়ার করুন !