ব্রাজিলের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক

এই বছরের জুনেই হতে যাচ্ছে ফুটবল বিশ্বের সবচেয়ে বড় আসর ফিফা বিশ্বকাপ। এবারের আসরে সবার আগে বিশ্বকাপ নিশ্চিত করেছ ব্রাজিল। বিশ্বকাপ শুরু হতে বাকি এখনো তিন মাস। কিন্তু এত আগেই ব্রাজিলের একাদশ প্রকাশ করে দিলেন ব্রাজিল কোচ তিতে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিতে তার একাদশ প্রকাশ করেছেন। ৪-৩-৩ ফরম্যাটে একাদশ সাজানোর পরিকল্পনা তিতের। একাদশে থাকা খেলোয়াড়রা হলেন অ্যালিসন, মার্সেলো, মিরান্ডা, মার্কুইনহস, ড্যানিয়েল আলভেস; পাউলিনহো, রেনাতো অগাস্টো, ক্যাসেমিরো; নেইমার, কুটিনহো, গ্যাব্রিয়েল জিসাস।

সেলেকাও কোচের আক্রমণভাগে পছন্দ নেইমার, কুতিনহো ও জেসুস। তবে লিভারপুলের রবার্টো ফিরমিনহো ও প্যারিস সেন্ট জার্মেইর থিয়াগো সিলভা একাদশে সুযোগ না পেলেও ১৫ জনের স্কোয়াডে থাকবেন।

গ্রুপ ‘ই’তে ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে লড়বে। ১৫ জনের স্কোয়াডে অন্য দু’জন হলেন, ম্যানচেস্টার সিটির ফার্নান্দিনহো ও চেলসির উইলিয়ান। গ্রুপ ‘ই’তে হলুদ জার্সিধারীদের অন্য দুই প্রতিপক্ষ হলো, কোস্টারিকা ও সার্বিয়া। আর বিশ্বকাপের আগে মার্চে স্বাগতিক রাশিয়া ও বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নামবে ব্রাজিল।