ভিলিয়ার্স-কোহলির ঝড়ে প্লে অফ থেকে ছিটকে গেল দিল্লি

ডি ভিলিয়ার্স ও কোহলির দারুণ জুটিতে জিতেছে বেঙ্গালুরু । প্লে অফে খেলার আশা বাঁচিয়ে রাখতে শেষ ৩ ম্যাচই জিততে হতো দিল্লি ডেয়ারডেভিলসকে। কিন্তু এবি ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলির ঝড়ে তাদের বিদায় নিশ্চিত করল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

রোববার এক ওভার হাতে রেখে ৫ উইকেটে জিতেছে কোহলির দল। দিল্লিকে বিদায় করলেও তাদের চেয়ে মাত্র ২ পয়েন্ট এগিয়ে থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় আছে বেঙ্গালুরুও। ১১ ম্যাচে মাত্র ৮ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে তারা। ১২ ম্যাচে ৬ পয়েন্টে সবার শেষে দিল্লি।

ফিরোজ শাহ কোটলায় নিজেদের টানা ষষ্ঠ জয়ের পথে ১৮২ রানের লক্ষ্য পায় বেঙ্গালুরু, যার ১৪২ রান এসেছে কোহলি ও ডি ভিলিয়ার্সের ব্যাটে। ৩৭ বলে ৪টি চার ও ৬টি ছয়ে ৭২ রানে অপরাজিত থেকে ম্যাচ সেরা হন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। ৪০ বলে ৭ চার ও ৩ ছয়ে ৭০ রান করে আউট হন কোহলি।

১৯ ওভারে ৫ উইকেটে ১৮৭ রান করে চতুর্থ জয় পায় বেঙ্গালুরু।

তার আগে ব্যাট করতে নেমে রিশভ পান্তের সঙ্গে ১৭ বছর বয়সী অভিষেক শর্মার ঝড়ে ৪ উইকেটে ১৮১ রান করে দিল্লি। ৫টি চার ও ৪টি ছয়ে পান্ত ৩৪ বলে ৬১ রান করেন। এরপর অভিষেক ম্যাচেই ১৯ বলে ৪৬ রানে অপরাজিত থেকে দলকে লড়াই করার মতো স্কোর এনে দেন অভিষেক। ৩ চার ও ৪ ছয় ছিল তার ইনিংসে। ক্রিকইনফো