/মান্নার পাসপোর্ট ফেরত দেয়ার নির্দেশ

মান্নার পাসপোর্ট ফেরত দেয়ার নির্দেশ

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার চিকিৎসার জন্য বিদেশ যেতে তার পাসপোর্ট ৩ মাসের জন্য  ফেরত দিতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

এ সংক্রান্ত মান্নার করা এক আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (২৪ আগস্ট) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৩ সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেন। মান্নার পক্ষে শুনানি করেন আইনজীবী ইদ্রিসুর রহমান, আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে এই পাসপোর্ট ফেরত দিতে নির্দেশ দেয়া হয়েছে। সেই সঙ্গে বিদেশ থেকে চিকিৎসা শেষ করে দেশে আসার এক সপ্তাহের মধ্যে মান্নাকে আবার পাসপোর্ট জমা দিতে বলেছেন আদালত।

উল্লেখ্য, ইউটিউব ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিএনপি নেতা সাদেক হোসেন খোকা ও অজ্ঞাত এক ব্যক্তির সঙ্গে মাহমুদুর রহমান মান্নার ফোনালাপের দুটি অডিও টেপ ফাঁস হয়। এরপর ২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বনানীর একটি বাসা থেকে মান্নাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

রাষ্ট্রদ্রোহ ও সেনা বিদ্রোহে উসকানির অভিযোগের ২ মামলায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন আপিল বিভাগ। এরপর গত ২০১৬ সালের ১৮ ডিসেম্বর প্রায় দুই বছর কারাবাসের পর জামিনে মুক্তি পান মাহমুদুর রহমান মান্না।

খবরটি সবার সাথে শেয়ার করুন !