/মুক্তিযোদ্ধাদের ফ্রি চিকিৎসার ব্যবস্থা হচ্ছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

মুক্তিযোদ্ধাদের ফ্রি চিকিৎসার ব্যবস্থা হচ্ছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধাদের জন্য ফ্রি চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। আর বাড়ি নেই এমন মুক্তিযোদ্ধাদের ৮ হাজার বাড়ি তৈরি করে দেবে সরকার।
আজ বিকেলে নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।
তিনি বলেন, স্বাধীনতার মাস এই মার্চ থেকেই মুক্তিযোদ্ধাদের জন্য ফ্রি চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। জীবিত সকল মুক্তিযোদ্ধার মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমূলক বক্তব্য রেকর্ড করা হচ্ছে।
মুক্তিযুদ্ধের সম্মুখযুদ্ধের স্থান ও বধ্যভূমি সংরক্ষণ করা হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধার নামে নিজ নিজ এলাকার নামকরণ করা হচ্ছে এবং মুক্তিযোদ্ধাদের ডিজিটাল সার্টিফিকেট ও কার্ড দেয়া হবে।
এ সময় উপস্থিত ছিলেন এ কে এম সেলিম ওসমান এমপি, হোসনে আরা বাবলী এমপি, জেলা প্রশাসক রাব্বি মিয়া, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী প্রমুখ।
এর আগে সকালে জেলার দেড় হাজার মুক্তিযোদ্ধার অংশগ্রহণে শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। প্রায় দুই কিলোমিটার রাস্তা জুড়ে বিপুল সংখ্যক মানুষ দুই পাশে দাঁড়িয়ে মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা জানান।
পরে বাসা টার্মিনাল এলাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় সমাবেশে উপস্থিত ছিলেন এ কে এম সেলিম ওসমান এমপি, নজরুল ইসলাম বাবু এমপি, এ কে এম শামীম ওসমান এমপি, হোসনে আরা বাবলী এমপি প্রমুখ।

খবরটি সবার সাথে শেয়ার করুন !