/রাতে রিয়ালের বিপক্ষে নামছে অ্যাটলেটিকো

রাতে রিয়ালের বিপক্ষে নামছে অ্যাটলেটিকো

ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারের ফিরতি লেগে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে আজ মাঠে নামবে অ্যাটলেটিকো মাদ্রিদ।
প্রথম লেগে রিয়ালের কাছে ৩-০ গোলে হারায় ইউরোপের মর্যাদার এই লড়াইয়ে ফাইনালে জায়গা করে নিতে হলে এক কথায় অগ্নি পরীক্ষাই দিতে হবে সিমিওনের শিষ্যদের। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২.৪৫ মিনিটে।

অ্যাটলেটিকোর দায়িত্ব নেয়ার পর ১৮ বছরের খরা কাটিয়ে দলকে লা লিগার শিরোপা এনে দিয়েছেন সিমিওনে। অবসান ঘটিয়েছেন রিয়ালের বিপক্ষে দীর্ঘ ১৪ বছর জয় না পাওয়ার ধারাবাহিকতার। এত কিছুর পরও কোচের আক্ষেপের বিষয়টি হল কাছাকাছি এসেও টানা তিনটি মৌসুমে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা থেকে বঞ্চিত হওয়া। আর তিনবারই তাদের শিরোপা বঞ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

২০১৩-১৪ মৌসুমে টুর্নামেন্টের ফাইনালে অতিরিক্ত সময়ে এসে (৯৩ মিনিট) সমতায় ফিরেছিল রিয়াল মাদ্রিদ। পরের ম্যাচে হেরে আর চ্যাম্পিয়ন হওয়া হয়নি দলটির। ২০১৫ সালের কোয়ার্টার ফাইনালে বিলম্বিত গোল হজমের কারণে ছিটকে পড়তে হয়েছিল সিমিওনের শিষ্যদের। সর্বশেষ গত বছর অনুষ্ঠিত ফাইনালে ট্রাইব্রেকারে ৫-৩ গোলে রিয়ালের কাছে হার মানে অ্যাটলেটিকো। নির্ধারিত সময়ের ম্যাচটি ১-১ গোলে ড্র ছিল।

এবারের আসরেও শেষ চারে জায়গা করে নেয়া অ্যাটলেটিকো পাশ কাটাতে পারেনি রিয়াল মাদ্রিদকে। গত সপ্তাহে অনুষ্ঠিত সেমি-ফাইনালের প্রথম লেগে ৩-০ ব্যবধানে হেরে গেছে দলটি। তিন গোলে পিছিয়ে থাকার ঘাটতি পুষিয়ে রিয়ালের দুর্বার-যাত্রায় বাধা হয়ে দাঁড়ানোর কাজটা অ্যাটলেটিকোর মতো দলের জন্য অসাধ্য না হলেও দুসাধ্যই! কেননা বার্সেলোনা ছাড়া গত পাঁচ মৌসুমে নকআউটপর্বে প্রথম লেগে তিন গোল কিংবা তারও বেশি ব্যবধানে হারের পর দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়াতে পারেনি আর কোনো দল। এমন পরিস্থিতিতে অ্যাটলেটিকো নিজেদের মাঠে কিভাবে রিয়ালকে সামাল দেয় সেটিই দেখার বিষয়।

খবরটি সবার সাথে শেয়ার করুন !