রিয়ালের জয়, রোনালদোর ইতিহাস

অনলাইন ডেস্ক

ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজিকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। শুধু তাই নয় ইতিহাসও হয়েছে রোনালদোর। রিয়ালের হয়ে চ্যাম্পিয়নস লিগে ১০০ গোল হয় তার। প্রথম কোনো ফুটবলারের কোনো একক দলের হয়ে গোলের সেঞ্চুরি এটি।

বুধবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে ৩-১ গোলের জয় পায় জিনেদিন জিদানের দল। বর্তমান চ্যাম্পিয়নদের অন্য গোলটি করেন মার্সেলো।

শুরু থেকে চাপ সৃষ্টি করে খেলে রিয়াল মাদ্রিদ। কিন্তু প্রথম গোলটা করে পিএসজি। খেলার ৩৩তম মিনিটে বাঁ দিক থেকে ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপের ক্রসে ব্যাকহিল করেন নেইমার। বল পেয়ে ডান পায়ের শটে জালে পাঠান ফরাসি মিডফিল্ডার আদ্রিওঁ রাবিও।

৪৩ মিনিটে বেনজেমার শট অসাধারণভাবে ঠেকিয়ে দিয়েছেন আরিওলা। সেখান থেকে পাওয়া কর্নারেই রিয়াল পেনাল্টি পায়। ক্রুসকে ফাউল করেছিলেন জিওভানি লো চেলসো। ফলে পেনাল্টিকে কাজে লাগায় রোনালদো। চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের হয়ে শততম গোলটি পেয়ে যান তিনি। আর কোনো খেলোয়াড়ই এক দলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে শততম গোলের মাইলফলক ছুঁতে পারেননি।

বিরতির পর ৮৩তম মিনিটে রিয়ালকে এগিয়ে নেন রোনালদো। বদলি হিসেবে নামা মার্কো আসেনসিওর ক্রস গোলরক্ষক আরিওলা ফিরিয়েছিলেন, কাছে থাকা পর্তুগিজ ফরোয়ার্ড হাঁটু দিয়ে বল জালে পাঠিয়ে দেন। এর তিন মিনিট পরই রিয়ালের জয় নিশ্চিত হয় মার্সেলোর গোলে।