/‘রোহিঙ্গাদের এতো চাপ বাংলাদেশ নিতে পারবে না’

‘রোহিঙ্গাদের এতো চাপ বাংলাদেশ নিতে পারবে না’

নির্যাতিত রোহিঙ্গা মুসলিমদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারকে বাধ্য করতে বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

তিনি বলেছেন, ‘আমরা বারবার বলেছি, রোহিঙ্গাদের ওপর যে অত্যাচার করা হচ্ছে সেটি আগে বন্ধ করতে হবে। বাংলাদেশ একটি ছোট দেশ। রোহিঙ্গাদের এত চাপ বাংলাদেশ নিতে পারবে না। তাদের ওপর যে অমানুষিক অত্যাচার হচ্ছে সেটি আগে বন্ধ করতে হবে। আমি বিশ্ব নেতাদের কাছে আহ্বান জানাই আপনারা রোহিঙ্গাদের দিকে তাকান। তাদেরকে রাখাইন রাজ্যে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য মিয়ানমার সরকারকে আপনারা বাধ্য করেন।’

শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুরে আখাউড়া উপজেলার ধলেশ্বর গ্রামে রাবিয়া খাতুন স্মৃতি পাঠাগার আয়োজিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘সারাজীবন ধরে তাদের রেখে দেয়ার শক্তি আমাদের নেই। আমাদের যতটুকু আছে ততটুকু দিয়ে হয়তো কিছু সময় রোহিঙ্গাদের সাহায্য করতে পারা যাবে। সারাজীবন আমরা রাখতে পারব না।’

রাবিয়া খাতুন স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা আকছির এম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামছুজ্জামান, পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল আবেদিন প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন স্কুল-মাদরাসা থেকে চলতি বছরের পিএসসি, জেএসসি ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া ৬২ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়।

খবরটি সবার সাথে শেয়ার করুন !