/র‌্যাঙ্কিংয়ে বোলারদের উন্নতি, পিছিয়েছেন ব্যাটসম্যানরা

র‌্যাঙ্কিংয়ে বোলারদের উন্নতি, পিছিয়েছেন ব্যাটসম্যানরা

স্পোর্টস ডেস্ক

আইসিসি থেকে সদ্য প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানদের কিন্তু উন্নতি হয়েছে বোলারদের। আর বাংলাদেশ দল ১ রেটিং পয়েন্ট হারিয়েছে।

চোটের কারণে টেস্ট সিরিজ মিস করা সাকিব আল হাসান আছেন ২২তম স্থানে। ঢাকা টেস্টে নিজের নামের প্রতি সুবিচার করতে না পারায় তামিম ইকবালের পাঁচ ধাপ অবনতি হয়েছে। তিনি আছেন ২৬তম স্থানে। তিনধাপ নিচে নেমে মুশফিক আছেন ২৮তম স্থানে।

চট্টগ্রাম টেস্টে দারুণ ঝলক দেখালেও দেখা হয়নি মুমিনুলের কারিশমা। ফলে তিনধাপ পিছিয়ে ৩০তম স্থানে অবস্থান নিয়েছেন লিটল মাস্টার। মাহমুদউল্লাহ রিয়াদের ছয়ধাপ নিচে নেমে আছেন ৫৪তম স্থানে। ঢাকা টেস্টে খেলা সাব্বির রহমাদের ১৭ ধাপ অবনতি হয়েছে। তিনি অবস্থান নিয়েছেন ১০৪তম স্থানে।

ব্যাটসম্যানদের অবণতি হলেও উন্নতি হয়েছে বাংলাদেশের বোলারদের। র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে বড় লাফটা দিয়েছেন মোস্তাফিজুর রহমান। ১০ ধাপ এগিয়ে ৪৯তম স্থানটি দখল করেছেন তিনি। মিরপুরের প্রথম ইনিংসে ২ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নিয়েছিলেন তিনি। চট্টগ্রাম টেস্টে দুই ধাপ এগিয়েছিলেন তাইজুল ইসলাম। মিরপুর টেস্টেও দুই ধাপ এগিয়ে ৩৪তম স্থানে উঠে এসেছেন তিনি। মেহেদী হাসান মিরাজ আগের ৩৮তম স্থানটিই ধরে রেখেছেন।

তবে ৯৬তম স্থানে উঠে এসেছেন আব্দুর রজ্জাক। প্রত্যাবর্তনের টেস্টে প্রথম ইনিংসে ৪ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে ১ উইকেট নিয়েছিলেন তিনি।

টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। যথারীতি দ্বিতীয় স্থানে আছেন বিরাট কোহলি। আর বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে অবস্থান করছেন ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। আর দ্বিতীয় স্থানে আছেন দক্ষিণ আফ্রিকার কাগিসু রাবাদা।

খবরটি সবার সাথে শেয়ার করুন !