/লেভান্তে আটকে গেল বার্সার অপরাজিত লিগ শিরোপার স্বপ্ন

লেভান্তে আটকে গেল বার্সার অপরাজিত লিগ শিরোপার স্বপ্ন

পঁচা শামুকেও যে পা কাটে তার উত্কৃষ্ট উদাহরণ হয়ে থাকলো গতরাতের বার্সেলোনা-লেভান্তের ম্যাচ। যে দলের কাছে কোনো হারের রেকর্ড নেই বরং প্রতিবারই যাদের গোল বন্যায় ডুবিয়েছে কাতালানরা, সেই লেভান্তের কাছে হেরেই অপরাজিত লা লিগা শিরোপা জয়ের স্বপ্ন শেষ হলো বার্সেলোনার। অথচ গত ম্যাচে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধের পুরোটা ১০ জন নিয়ে খেলেও স্বপ্নটা অক্ষুণ্ন রেখেছিলেন তারা। ওই ম্যাচের পর ধরেই নেয়া হয়েছিলো বার্সেলোনা অপরাজিত। তাদের হারানোর আর কেউ নেই।
রবিবার রাতে নিজেদের মাঠে মেসিবিহীন বার্সেলোনার বিপক্ষে নবম মিনিটে এগিয়ে যায় লেভান্তে। লুইস মোরালেসের বাড়ানো বল দারুণভাবে প্রতিপক্ষের জালে জড়ান বোয়াটেং। ৩১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বোয়াটেং। ৩৮তম মিনিটে ব্যবধান কমান কুতিনহো। দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারো গোল হজম করতে হয় বার্সেলোনাকে। হোসে কামপানার কাট ব্যাকে বল পেয়ে যান অরক্ষিত বার্দি। ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে ঠিকানা খুঁজে নেন তিনি। ৪৯তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন বোয়াটেং। আন্তোনিও লুনার কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শটে জালে পাঠান এই ফরোয়ার্ড। ৪-১ গোলে এগিয়ে যায় লেভান্তে। ম্যাচের ৫৬তম মিনিটে ৫-১ ব্যবধান করে ফেলে লেভান্তে। এরপর বার্সেলোনা ঘুরে দাঁড়ালেও ম্যাচ শেষ হয় ৫-৪ এ। বার্সেলোনার পক্ষে প্রথম হ্যাটিট্রিক করেও বড় পরাজয়ের স্বাদ পেতে হলো কুতিনহোকেও।
শিরোপা নিশ্চিত করা বার্সেলোনার পয়েন্ট ৩৭ ম্যাচে ৯০। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের ৭৮। ৭৫ পয়েন্ট নিয়ে তিনে আছে রিয়াল মাদ্রিদ। ৪৬ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে আছে লেভান্তে।
খবরটি সবার সাথে শেয়ার করুন !