/শাহরুখের সম্পত্তির পরিমাণ জানলে অবাক হবেন

শাহরুখের সম্পত্তির পরিমাণ জানলে অবাক হবেন

বিনোদন ডেস্ক
বিশ্ব চলচ্চিত্রের অন্যতম ইন্ডাস্ট্রি বলিউড। আর সেই ইন্ডাস্ট্রির বাদশাহ তিনি। হ্যাঁ শাহরুখ খানের কথাই বলা হচ্ছে। যিনি পৃথিবীর দ্বিতীয় সবচেয়ে ধনী সিনে তারকা। আর্থিক দিক দিয়ে তিনি রয়েছেন অনেক হলিউড তারকার চেয়েও এগিয়ে। বুঝতেই পারছেন তাহলে শাহরুখের সম্পত্তির পরিমাণ কেমন।

সম্প্রতি শাহরুখ খানের মোট সম্পত্তির পরিমাণ জানা গিয়েছে। আর সেই পরিমাণ জেনে অবাক হচ্ছেন সবাই। ৫০০০ হাজার কোটি রুপির বেশি মূল্যের সম্পত্তির মালিক কিং খান!

জানা যায়, শাহরুখের বার্ষিক আয় প্রায় ২৫৬ কোটি টাকা। তার বাড়ি ‘মান্নাত’র বর্তমান মূল্য ২০০ কোটি টাকা। দুবাইয়ে ‘পাম জুমেইরা’ নামে তার আরও একটি বাড়ি রয়েছে। এছাড়া লন্ডনে ১৩০ কোটি টাকার আরেকটি বাড়িও আছে কিং খানের।

একজন অভিনেতা হিসেবেই নন, প্রযোজনা করেও সাফল্য পেয়েছেন শাহরুখ খান। ১৯৯৯ সালে ‘ড্রিমস আনলিমিটেড’ নামে একটি প্রোডাকশন হাউস চালু করেন তিনি। তিনটি ছবির প্রযোজনা করার পর ২০০৩ সাল সেই প্রোডাকশন হাউসের নাম বদলে ‘রেড চিলি এন্টারটেনমেন্ট’ রাখেন। বর্তমানে প্রতিষ্ঠানটির দায়িত্বে রয়েছেন তার স্ত্রী গৌরী খান।

এছাড়া ২০০৮ সালে আইপিএল শুরু হলে অভিনেত্রী জুহি চাওলা এবং তার স্বামী জয় মেহেতার সঙ্গে মিলে ‘কলকাতা নাইট রাইডার্স’ দল কিনেছিলেন শাহরুখ। মাত্র এক বছরের মধ্যেই সেই ক্রিকেট দলের মূল্য দাঁড়ায় প্রায় ৩০০ কোটি টাকা। বর্তমানে আইপিএলের সবচেয়ে ধনী দলের অন্যতম হল শাহরুখের ‘কেকেআর’।

বিলাসবহুল গাড়ির দিক দিয়েও শাহরুখ খান মাইল খানেক এগিয়ে আছেন। তার গাড়ির তালিকায় রয়েছে বিএমডাবলু সেভেন সিরিজ, রোলস রয়েস ফ্যালটম ড্রপহেড কুপ, বেন্টলি কন্টিনেন্টাল জিটি ল্যান্ড ক্রুজার-সহ পৃথিবীর আনুমানিক সর্বোচ্চ দ্রুতগামী গাড়ি বুগাটি ভ্যেরনও। এছাড়া মুম্বাইয়ে প্রায় ১৫০ কোটি টাকার স্থাবর সম্পত্তিও রয়েছে শাহরুখের।

আশির দশকে বিভিন্ন টেলিভিশন সিরিজে অভিনয়ের মাধ্যমে শোবিজে আসেন শাহরুখ খান। এরপর ১৯৯২ সালে ‘দিওয়ানা’ ছবির মাধ্যমে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর থেকে অভিনয় করেছেন অসংখ্য দর্শকপ্রিয় এবং ব্যবসাসফল ছবিতে। ভারতীয় চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় এবং সফল ছবির তালিকায়ও রয়েছে তার একাধিক ছবি। সেই নব্বই দশক থেকে আজ পর্যন্ত নিজের অবস্থান ধরে রেখেছেন বলিউড বাদশাহ।

খবরটি সবার সাথে শেয়ার করুন !