শুভ জন্মদিন শেখ হাসিনা

আজ ২৮ সেপ্টেম্বর। রাষ্ট্রনায়ক, বিশ্বনেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার জন্মদিন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন কেন অনন্য? অনন্য এ কারণেই কারণ তিনি এখন বাংলাদেশের মুখচ্ছবি। তার হাত ধরেই বাংলাদেশ আজ উন্নয়নের স্বর্ণ শিখরে। তিনি যেন আজ বাংলাদেশের আশা আকাঙ্খার মূর্ত প্রতীক। শেখ হাসিনা মানেই বাংলাদেশের উন্নয়ন। শেখ হাসিনা মানেই মানুষের আস্থা। শেখ হাসিনার জন্মদিন মানে শুধুমাত্র একজন ব্যাক্তির জন্মদিন নয়, আমাদের স্বপ্ন বুননের দিন, আমাদের স্বপ্নের জাগরণের দিন, আমাদের আস্থার দিন, আমাদের অর্জনের দিন।

পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতার নৃশংস হত্যাকাণ্ডের পর বাংলাদেশ যখন পেছনের পথে হাঁটতে শুরু করছিল। বাংলাদেশ যখন পাকিস্তানের মতো একটা ব্যর্থ রাষ্ট্রের পথে অগ্রসর হচ্ছিল ঠিক সেই সময় রাজনীতিতে নবযাত্রার সূচনা করেন শেখ হাসিনা।

১৯৮১ সালের ১৭ মে তিনি যদি নানা প্রতিকূলতা এড়িয়ে দেশে না ফিরতেন তাহলে এই দেশটার পরিণতি কি হতো তা ভাবলে গা শিউরে ওঠে। শেখ হাসিনা ছিলেন বলেই বাংলাদেশে গণতন্ত্র ফিরে এসেছে। শেখ হাসিনা এসেছিলেন বলেই আজ মানুষ ভোটের অধিকার ফিরে পেয়েছে। শেখ হাসিনার জন্যই আজ বাংলাদেশ ক্ষুধা দারিদ্রমুক্ত। শেখ হাসিনার জন্যই আজ কৃষিতে বাংলাদেশ সফল। শেখ হাসিনার জন্যই আজ বাংলাদেশ খাদ্যে স্বয়ংস্বম্পূর্ণ। শেখ হাসিনার জন্যই আজ বাংলাদেশ বিশ্বে মর্যাদার আসনে আসীন হয়েছে। তাই এই দিনটি শুধু উদযাপনের নয়, এই দিনটি আত্মউপলব্ধির। একটি মানুষের চেতনা। একটি মানুষের আকাঙ্খা। একটি মানুষের দূরদৃষ্টিতা কিভাবে একটি দেশকে বদলে দিতে পারে তার উদাহরণ হলেন শেখ হাসিনা।

আমরা মনে করি, শেখ হাসিনা যে পথ দেখিয়েছেন সেই পথেই হাটবে বাংলাদেশ। বাংলাদেশ এগিয়ে যাবে বহুদূর।

শেখ হাসিনা শতায়ু হোন। এটাই জনগনের প্রত্যাশা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap