শ্রীলঙ্কাকে ১৯৪ রানের টার্গেট দিল টাইগাররা

মুশফিকুর রহিম ও সৌম্য সরকারের অর্ধশতকে ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ১৯৩ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। এ ম্যাচে জিততে হলে শ্রীলঙ্কাকে ১৯৪ রান করতে হবে। মুশফিকুর রহিম ৪৪ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন।
দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বিকেল ৫টায়।
ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করেন বাংলাদেশ দলের ওপেনার ব্যাটসম্যান সৌম্য সরকার। তিনি মাত্র ৩০ বলে অর্ধশতক পূরণ করেন। সৌম্য সরকার তার ইনিংসটি আর বড় করত পারেনি। দলীয় ১০০ রানে ব্যক্তিগত ৫১ রান করে মেন্ডিসের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তিনি। এর এক বল পরই ডিকওয়ালার হাতে ক্যাচ দিয়ে মেন্ডিসের দ্বিতীয় শিকারে পরিণত হন অভিষিক্ত আরিফ হোসেন। এর আগে দলীয় ৪৯ রানে বাংলাদেশের প্রথম উইকেটের পতন হয়। দানুষ্কার বলে বোল্ড হন অভিষিক্ত জাকির হাসান। আউট হওয়ার আগে তিনি ৯ বলে ১০ রান সংগ্রহ করেন।
চতুর্থ উইকেট জুটিতে বাংলাদেশের রানকে দ্রুত এগিয়ে নেন মুশফিকুর রহিম এবং অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। সৌম্য সরকারের পর অর্ধশতক পূরণ করেন মুশফিকুর রহিম। তিনি ৩৭ বলে এ মাইলফলক স্পর্শ করেন। অর্ধশতকের দিকে এগিয়ে যাচ্ছিল মাহমুদুল্লাহ রিয়াদ। কিন্তু তিনি উদানার বলে ধনঞ্জয়ার হাতে হাতে ধরা পড়েন। আউট হওয়ার আগে তিনি ৩১ বলে ৪৩ রান সংগ্রহ করেন। তার  আউটের পর দ্রুত ফিরে যান সাব্বির রহমান। শেষ পর্যন্ত মুশফিকুর রহিমের অপরাজিত ৬৬ রানের সুবাদে ১৯৩ রানের সংগ্রহ পায় টাইগাররা।
এদিকে বাংলাদেশের চারজনেরই অভিষেক হয়েছে প্রথম টি-টোয়েন্টি দিয়ে। প্রথমবারের মতো দেশের হয়ে খেলছেন আফিফ হোসেন, জাকির হাসান, নাজমুল ইসলাম অপু ও আরিফুল হক।