‘সকল ক্ষমতা ইসির, সরকার প্রধান শেখ হাসিনা’

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে ‘নির্বাচনকালীন’ সরকার গঠন করা হবে। ওই সরকারের প্রধান থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৯ জুন) ধানমন্ডিস্থ অলিম্পিয়া প্যালেসে গণআজাদী লীগ আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, ‘নির্বাচনের আগে ৯০ দিনের মধ্যে ছোট পরিসরে নির্বাচনকালীন একটি সরকার গঠন করা হবে। এই সরকারের প্রধান থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি রুটিন মাফিক দায়িত্ব পালন করবেন। তবে নির্বাচন কমিশনের (ইসি) হাতে থাকবে সকল ক্ষমতা।’

আগামী নির্বাচনে দেশের জনগণ আওয়ামী লীগকে আবারও ভোট দিয়ে বিজয়ী করবে এমন আশা প্রকাশ করে মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনার সরকার দেশের উন্নয়ন করেছেন। বিদ্যুৎ সমস্যার সমাধান করেছেন, জঙ্গিবাদ দমন করছেন, দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করে অগ্রগতির পথে এগিয়ে নিয়েছেন। এই ধারাবাহিকতা রক্ষায় দেশের মানুষ আবারও আওয়ামী লীগকে ভোট দিবেন।

গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদারের সভাপতিত্বে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নেতা আনিসুর রহমান মল্লিক, জাসদ নেতা শরীফ নুরুল আম্বিয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায় প্রমুখ বক্তব্য রাখেন।