সাতকানিয়ায় নিহত ৯ নারীর মরদেহ হস্তান্তর

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ভিড়ের চাপে হিটস্ট্রোকে নিহত ৯ নারীর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বিকেল ৫টার দিকে নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়। এরপর মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্লা।

তিনি বলেন, ‘সকাল সাড়ে ১০টার দিকে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে মারা যান তারা। এরপর নিহতদের মরদেহ কাঠিয়াডাঙ্গা গ্রামের কাদেরিয়া মুঈনুল উলুম দাখিল মাদরাসার একটি কক্ষে রাখা হয়। পরে প্রত্যেকের পরিচয় নিশ্চিত হলে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে মরদেহ হস্তান্তর করা হয়।’

নিহতরা হলেন, লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের ছালেহ আহমদের মেয়ে টুনটুনি বেগম (১৫), আব্দুল হাফেজের স্ত্রী জোসনা আক্তার (৫০), মো. আলাউদ্দিনের মেয়ে নুরজাহান (১৮), সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নের ছগির আহমেদের মেয়ে হাছিনা আক্তার (৩৫), আহমদ শফির মেয়ে রশিদা আক্তার (৫৪), একই উপজেলার ঢেমশা ইউনিয়নের মো. হাসানের স্ত্রী রিনা বেগম (৩২), আবুল কালামের স্ত্রী সাকি আক্তার (২২), চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার নুরুল ইসলামের স্ত্রী আনোয়ারা বেগম (৬০) এবং বান্দারবানের মো. ইব্রাহীমের স্ত্রী নুর আয়েশা (৬০)।

এদিকে এ ঘটনা তদন্তে ৫ সদস্যের একটি কমিটি গঠন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

প্রসঙ্গত, উপজেলার নলুয়া ইউনিয়নে শিল্প গ্রুপ কবির স্টিলের মালিক মো. শাহজাহানের বাড়ির পাশে একটি মাদরাসা মাঠে ইফতার সামগ্রী নিতে গিয়েছিলেন শতশত মানুষ। এর মধ্যে এই ৯ হতভাগা নারীর মৃত্যু হয়। আহত হয় অন্তত ৫০ জন।