সিঙ্গাপুরে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সিঙ্গাপুরের অন্যতম বৃহৎ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ফেরার পার্ক হাসপাতালের উদ্যোগে প্রবাসী বাংলাদেশীদের জন্য একটি স্বাস্থ্য সচেতনতা বিষয়ক সেমনিার অনুষ্ঠিত হয়। গত ০৯ অক্টোবর হাসপাতালের কনফারেন্স রুমে অনুষ্ঠিত সেমিনারে সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেমিনারে স্থানীয় কয়েকজন স্বনামধন্য বিশেষজ্ঞ চিকিৎসক হৃদরোগ, বক্ষব্যাধি ও রোবোটিক শল্য চিকিৎসা বিষয়ে পৃথক নিবন্ধ উপস্থাপন করেন।
হাই কমিশনার তার সূচনা বক্তব্যে ফেরার পার্ক হাসপাতাল কর্তৃপক্ষকে এই সময়োপযোগী সেমিনারটি আয়োজনের জন্য আন্তরিক ধন্যবাদ জানান। তিনি সুস্থ থাকার গুরুত্ব তুলে ধরে সবাইকে স্বাস্থ্যকর জীবনযাপনে সচেষ্ট থাকার আহবান জানান। তিনি সিঙ্গাপুরের চিকিৎসা সেবার উচ্চমান ও সুনামের উল্লেখপূর্বক স্থানীয় বিশেষজ্ঞ চিকিৎসকদের বাংলাদেশে প্রেরণ করে চিকিৎসা ব্যবস্থার উৎকর্ষতা, কারিগরী বিষয়ক জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় এবং বাংলাদেশী চিকিৎসক ও সেবিকাদের প্রশিক্ষণ প্রদানের বিষয়ে উদ্যোগ গ্রহণের জন্য ফেরার পার্ক হাসপাতাল কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। তিনি এ বিষয়ে বাংলাদেশ হাই কমিশনের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা প্রদান করবেন মর্মে আশ্বাস প্রদান করেন।
উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশী সেমিনারটিতে অংশগ্রহণ করেন এবং সুস্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন বিষয়ে অবহিত হন। শুধুমাত্র বাংলাদেশী কম্যুনিটির জন্য আয়োজিত ফেরার পার্ক হাসপাতালের এ উদ্যোগকে তারা সাধুবাদ জানান।