/২৯৯ দেশে ৭৪০ পণ্য রফতানি করছে সরকার: বাণিজ্যমন্ত্রী

২৯৯ দেশে ৭৪০ পণ্য রফতানি করছে সরকার: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগে আমাদের রফতানি আয় ছিল ৩৪৮ মিলিয়ন ডলার, রফতানি যোগ্য পণ্য ছিল মাত্র ৩টি। আজকে আমরা ২৯৯টি দেশে ৭৪০টি পণ্য রফতানি করছি। এ বছর আমাদের রফতানি আয় হবে ৩৭ বিলিয়ন ডলার। ২০২১ সালে বাংলাদেশ হবে ডিজিটাল মধ্যম আয়ের দেশ। ২০২৪ সালে হবে উন্নত দেশ এবং ২০৪১ সালে আমরা হব বিশ্বের উন্নত একটি দেশ।
শনিবার দুপুরে নারায়ণগঞ্জের বন্দরের বঙ্গশাসন এলাকায় পারটেক্স কেবলস ফ্যাক্টরির আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও ব্যবসায়ী নেতা একেএম সেলিম ওসমান, পারটেক্সের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এমএ হাশেম, পারটেক্স স্টার গ্রুপের চেয়ারপার্সন সুলতানা হাশেম, পারটেক্স স্টার গ্রুপের ভাইস চেয়ারম্যান আজিজ আল কায়সার, ব্যবস্থাপনা পরিচালক আজিজ আল মাহমুদ, নারায়ণগঞ্জ পুলিশ সুপার মইনুল হক, ব্যাংক এশিয়ার সভাপতি আরফান আলী, পারটেক্স এগ্রো লিমিটেডের চেয়ারপার্সন তাবাসসুম কায়সার ও ম্যানেজিং ডিরেক্টর সাভেরা এইচ মাহমুদ, পারটেক্স স্টার গ্রুপের সিইও কেএম আলী, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী, একেএম আহাসানুল হক প্রমুখ।
খবরটি সবার সাথে শেয়ার করুন !