/৪০তম বিসিএস পরীক্ষার টেন্ডার নোটিশ প্রকাশ

৪০তম বিসিএস পরীক্ষার টেন্ডার নোটিশ প্রকাশ

৪০তম বিসিএস পরীক্ষায় টেন্ডার নোটিশ প্রকাশ করেছে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)।  ওই পরীক্ষার জন্য ওএমআর সরবরাহকরণের জন্য উন্মুক্ত দরপত্র বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পিএসসি।

গত মাসে বাংলাদেশ সিভিল সার্ভিসের স্বাস্থ্য ক্যাডারে চিকিৎসকদের জন্য ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।  আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে গত ৩০শে এপ্রিল। স্বাস্থ্য ক্যাডারে ৪ হাজার ৭৯২টি চিকিৎসক পদের বিপরীতে মোট আবেদন জমা পড়েছে ৩৯ হাজার ৯৫৪টি। ফলে প্রিলিমিনারি লিখিত পরীক্ষায় আসন প্রতি আটজন প্রার্থী প্রতিযোগিতা করবেন। লিখিত পরীক্ষা আগামী জুলাই মাসের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিত হবে বলে পিএসসি থেকে জানা গেছে।

৩৯তম বিসিএসে অংশ নিতে পারছে না সাধারণ শিক্ষার্থীরা। তাদের সবার আগ্রহ এখন ৪০তম বিসিএসে। ৩৯তম বিসিএসের পর দ্রুততম সময়ে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ হবে নাকি প্রক্রিয়া আরো দীর্ঘ হবে তা নিয়ে শঙ্কিত চাকরিপ্রার্থীরা।

৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের পরই পিএসসি চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক জানিয়েছিলে, অল্প সময়ের মধ্যে পরবর্তী বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

পিএসসি সূত্র জানায়, অল্প ব্যবধানের মধ্যে আরেকটি বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করবে কমিশন। যাতে বিভিন্ন ক্যাডারে দুই থেকে আড়াই হাজার শূন্য পদে আবেদন করতে পারবেন বিভিন্ন ক্যাডারের প্রার্থীরা।

খবরটি সবার সাথে শেয়ার করুন !