অ্যানড্রয়েড ফিচার ফোন আনছে নকিয়া

এই প্রথম অ্যানড্রয়েড ফিচার ফোন বাজারে আসছে। ফোনটি আনছে নকিয়া। সম্প্রতি নকিয়ার এই অ্যানড্রয়েড ফিচার ফোনের একটি ভিডিও অনলাইনে ভাইরাল হয়। ওই ভিডিওতে দেখা যায় নকিয়ার একটি ফিচার ফোন অ্যানড্রয়েড ভার্সনে চলছে।

এই ভিডিও আলোচনায় আসার পর নকিয়ার একটি ফিচার ফোনের স্কেচ, কিবোর্ড, গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন এবং একটি ফ্রন্ট ক্যামেরাসহ পাওয়া যায়। স্কেচটি বৈধ বলে মনে করা হচ্ছে কারণ, নকিয়া মোবাইলের সাথে সম্প্রতি সম্পর্কিত একটি ডকুমেন্টে এই ধরণের স্কেচ এক ঝলক দেখতে পাওয়া গেছে।

এছাড়াও আর্কাইভের ওপর কিছু গবেষণা করার পর দেখা গেছে, ওই স্কেচের ডিভাইসটির সাথে নকিয়া অ্যানড্রয়েড ফিচার ফোনের ভিডিওর ডিভাইসে বেশ সাদৃশ্য রয়েছে। মনে করা হচ্ছে, নকিয়া, এই অ্যানড্রয়েড ফিচার ফোনটি বাজারে আনার শেষ পর্যায়ে কাজ করছে, যা নিজস্ব অপারেটিং সিস্টেমসহ এবং গুগলের সাপোর্টসহ সরাসরি বাজারে প্রবেশ করবে।

আগেই বলেছি নকিয়ার নতুন ফিচার ফোনটি কবে বাজারে আসবে তা এখনো জানা যায়নি, এখন আমাদের সময়ের জন্য অপেক্ষা করতে হবে। মনে করা হচ্ছে, এই ডিভাইসটি প্রায় এক বছর ধরে ডেভেলপ করা হচ্ছে, কারণ এর প্রথম ছবিটি গত বছরের জুলাই মাসে দেখা গিয়েছিল। সম্প্রতি, TA-1316 মডেল নম্বর সহ একটি নোকিয়া ফিচার ফোনকে এফসিসি সাইটে দেখা গিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap