আওয়ামী লীগের প্রেসিডিয়াম সভা আজ, পূর্ণাঙ্গ হবে কেন্দ্রীয় কমিটি

আওয়ামী লীগ প্রেসিডিয়ামের এক সভা আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় গণভবনে অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি সভায় সংশ্লিষ্ট সবাইকে যথা সময়ে উপস্থিতি থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

জানা গেছে, বৈঠকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কমিটি পূর্ণাঙ্গ করা হবে। একই সঙ্গে নতুন করে বাড়ানো উপদেষ্টা পরিষদের শূন্য পদেও মনোনয়ন দেওয়া হবে। ফলে কারা আসছেন কেন্দ্রীয় কমিটিতে, তা নিয়ে আগ্রহ সবার। গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলে শেখ হাসিনাকে টানা নবমবার সভাপতি এবং ওবায়দুল কাদেরকে দ্বিতীয়বার সাধারণ সম্পাদক করে ৮১ সদস্যের কার্যনির্বাহী সংসদের মধ্যে ৪২ জনের নাম জানিয়ে কার্যনির্বাহী সংসদের নতুন আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

বাকি পদগুলো পরবর্তী সময়ে ঘোষণা করা হবে বলে সম্মেলনে জানিয়েছিলেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। গঠনতন্ত্র অনুসারে প্রেসিডিয়ামের বৈঠক করে মতামতের ভিত্তিতে কেন্দ্রীয় কমিটিতে সদস্যপদ দেওয়া হয়।

এদিকে ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির বাকি ৩৯ জন পদে কারা আসবেন তা আজ জানা যাবে। শূন্য পদগুলোর দিকেই এখন তাকিয়ে সবাই। চমকবিহীন সম্মেলনে ঘোষিত কমিটি থেকে যারা বাদ পড়েছেন, তারা আশায় আছেন হয়তো শেষ মুহূর্তে থেকে যাবেন কেন্দ্রীয় রাজনীতিতে। অন্যদিকে পদবঞ্চিত সাবেক ছাত্রনেতারা তাকিয়ে আছেন কেন্দ্রীয় কমিটির দিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap