আগামীকাল পরিবহন শ্রমিকদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন পরিবেশ মন্ত্রী

আগামীকাল মঙ্গলবার (১২ মে) করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া পরিবহন শ্রমিকদের মধ্যে ত্রাণ বিতরণ করবেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

এদিন বেলা ১২টায় রাজধানীর গাবতলী বাসস্ট্যান্ডে ত্রাণ বিতরণ করবেন তিনি। মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দীপংকর বর এ তথ্য জানিয়েছেন।

এদিকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এবং এর অধীন বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের বেতন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান হিসেবে প্রদান করেছেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী ও উপমন্ত্রীর এক মাসের মূল বেতন এবং মন্ত্রণালয় ও এর অধীন পরিবেশ অধিদফতর, বন অধিদফতর, বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ বন শিল্প উন্নয়ন কর্পোরেশন, বাংলাদেশ ন্যাশনাল হারবেরিয়াম, বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ও বাংলাদেশ রাবার বোর্ডের কর্মকর্তা, কর্মচারীদের এক দিনের বেতনের সমপরিমাণ ৪৯ লাখ ৯ হাজার ৫২০ টাকার একটি চেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউসের কাছে হস্তান্তর করেন।

এদিকে মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১১ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট ২৩৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও এক হাজার ৩৪ জন। যা দেশে করোনা হানা দেয়ার পর সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। সব মিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ হাজার ৬৯১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap