আবুধাবির ‘সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আবু ধাবি সাসটেনিবিলিটি উইক’ ও ‘জায়েদ সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকালে অনুষ্ঠানে অংশ নিতে তিনি আবুধাবি ন্যাশনাল এক্সিবিশন সেন্টারের আইসিসি হলে উপস্থিত হলে যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান তাকে স্বাগত জানান।

আট দিনের এই আয়োজনে বিভিন্ন দেশের সরকার প্রধান, উচ্চ পদস্থ সরকারি কর্মকর্তা, নীতি নির্ধারক, উদ্যোক্তারা অংশ নেবেন।

অনুষ্ঠানে স্বাস্থ্য, খাদ্য, পানি, জ্বালানি ও হাই স্কুল এই পাঁচ ক্যাটাগরিতে বিভিন্ন দেশের প্রতিষ্ঠানকে ‘জায়েদ সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ড’ দেওয়া হয়।

সন্ধ্যা সাড়ে ৬টায় শাংরি-লা হোটেলে পশ্চিম এশিয়ার দেশগুলোতে নিয়োজিত বাংলাদেশি রাষ্ট্রদূতদের সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ দেওয়ার কথা রয়েছে।

পরদিন সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহম্মদ বিন রশিদ আল মাকতুম, আবু ধাবির যুবরাজ আল-নাহিয়ান এবং সংযুক্ত আরব আমিরাতের প্রতিষ্ঠাতা ও প্রথম প্রেসিডেন্টের স্ত্রী শেখ ফাতিমা বিনতে মুবারক আল কেতবির সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।

মঙ্গলবার বিকাল সাড়ে ৫টায় আবুধাবি ন্যাশনাল এক্সিবিশন সেন্টারে ‘দ্য ক্রিটিক্যাল রোল অব উইমেন ইন ডেলিভারিং ক্লাইমেট অ্যাকশন’ বিষয়ে সাক্ষাৎকার অধিবেশনে যোগ দেবেন প্রধানমন্ত্রী।
তিন দিনের সরকারি সফরে রোববার রাতে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছান শেখ হাসিনা। আবু ধাবি বিমানবন্দরে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে সুসজ্জিত মোটর শোভাযাত্রা সহকারে প্রধানমন্ত্রীকে আবু ধাবির শাংরি-লা হোটেলে নেওয়া হয়। সফরকালে তিনি এখানেই থাকবেন।

তিন দিনের আমিরাত সফর শেষে মঙ্গলবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap