ইউনিট প্রধানদের আইজিপির নির্দেশনা

করোনা ভাইরাস সংক্রমণের মধ্যে জনগণের পাশে সেবা কার্যক্রম চালিয়ে যাওয়ায় পুলিশ সদস্যদের প্রশংসা করেছেন পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বর্তমান পরিস্থিতিতে পরবর্তী করণীয়, জনগণকে দ্রুততম সময়ে সেবা প্রদান, পুলিশের ভবিষ্যৎ চ্যালেঞ্জ এবং চ্যালেঞ্জ মোকাবিলায় করণীয় সম্পর্কে পুলিশের সব ইউনিট প্রধানকে নির্দেশনা দিয়েছেন।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) পুলিশ হেডকোয়ার্টার্সে সকাল সাড়ে ১১টা থেকে প্রায় চার ঘণ্টাব্যাপী ভিডিও কনফারেন্সের মাধ্যমে পর্যায়ক্র‌মে সব পুলিশ ইউনিট প্রধা‌নের সঙ্গে ব্যক্তিগতভা‌বে কথা ব‌লেন আইজিপি এবং করণীয় সংক্রা‌ন্ত নির্দেশনা দেন।

এ সময় করোনা সংক্রমণ রোধে দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যদের নিজেদের সুরক্ষা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং তাদের পরিবারের সদস্যদের সুরক্ষার ব্যবস্থা গ্রহণেরও নির্দেশনা দেন তিনি।

আইজিপি করোনা পরিস্থিতিতে বাংলাদেশ পুলিশকে সহযোগিতা করার জন্য দেশের সম্মানিত নাগরিকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

আইজিপি বলেন, আপনাদের সহযোগিতা ছাড়া করোনাভাইরাসের মতো মহামারির সংক্রমণ রোধ করা কোনোভাবেই সম্ভব নয়। তিনি সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে কোয়ারেন্টিন ও ঘরে থাকার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

পাশাপাশি বর্তমান পরিস্থিতিতে জনগণের সঙ্গে সহিষ্ণু ও মানবিক আচরণ করার জন্য পুলিশ সদস্যদের নির্দেশ দেন আইজিপি।

মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, আমরা বাংলাদেশ পুলিশকে একটি সেবাধর্মী মানবিক প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্যে কাজ করেছি। থানাকে সেবার মূল কেন্দ্রবিন্দু হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছি। এ সময় জনগণকে সেবা দেওয়ার মাধ্যমে পুলিশকে সেবাধর্মী মানবিক বাহিনীতে পরিণত করার জন্য সদস্যদের প্রতি আহ্বান জানান আইজিপি।
করোনা পরিস্থিতির সুযোগে কিছু কিছু অপরাধ বাড়তে পারে। কোনোভাবেই যেন অপরাধের বিস্তার না ঘটে সেজন্য পুলিশকে আরও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনেরও নির্দেশ দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap