ইদে ১৪ দিন সড়কে বন্ধ থাকবে নির্মাণকাজ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইদের আগে ও পরে মোট ১৪ দিন সড়কে নির্মাণকাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২২ জুলাই) বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সড়ক মহাসড়ক বিভাগের কর্মকর্তাদের এ নির্দেশ দেন তিনি।

মন্ত্রী বলেন, ‘আপনারা জানেন ১ আগস্ট উদযাপিত হতে যাচ্ছে ইদুল আজহা। কঠিন এক বাস্তবতায় আমরা এবার ইদ উদযাপন করতে যাচ্ছি। একদিকে বৈশ্বিক মহামারি করোনার সংক্রমণের ঝুঁকি। অন্যদিকে ক্রমশ ছড়িয়ে পড়া বন্যা।

সরকার নানা দিক বিবেচনায় নিয়ে জনস্বার্থে গণপরিবহন চলাচল অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে। তাই করোনার পাশাপাশি শ্রাবণের অবিরাম বৃষ্টি সড়ক-মহাসড়ক ব্যবস্থাপনা, সুরক্ষা এবং তাৎক্ষণিক মেরামতে অতীতের মতো সড়ক ও জনপথ বিভাগকে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। জনগণের ইদযাত্রা করতে হবে নির্বিঘ্ন।’

এ সময় সড়ক-মহাসড়ক বিভাগের কর্মকর্তাদের কাছে মন্ত্রী জানতে চান বৃষ্টি ও বন্যায় সড়ক-মহাসড়কে যোগাযোগ বন্ধ হওয়ার মতো অবস্থা সৃষ্টি হয়েছে কি না। পাশাপাশি সড়কের গর্ত মেরামতে মোবাইল ট্রাক প্রস্তুত আছে কি না।

সড়ক মহাসড়ক বিভাগের কর্মকর্তাদের নির্দেশনা দিয়ে মন্ত্রী বলেন, একেক জোনের বাস্তবতা একেক রকম। গাড়ির চাপ মহাসড়ক ভেদে ভিন্ন। তাই আমি চাই, আপনারা জোনভিত্তিক ও আন্তঃজোন সমন্বয় করে পরিকল্পনা গ্রহণ করুন।

তিনি বলেন, মহাসড়কে যানবাহন চলাচল বিঘ্নিত হতে পারবে না। বৃষ্টি যেন অজুহাত হিসেবে না আসে। গর্ত হওয়ার সাথে সাথে মেরামত করুন। না হয় জনভোগান্তি বাড়াবে। কথায় বলে, সময়ের এক ফোঁড় অসময়ের দশ ফোঁড়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap