ইসমত আরা সাদেক এমপি’র প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকালে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় আওয়ামী লীগের (এএল) সংসদ সদস্য এবং সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক-এর কফিনে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

প্রথমে রাষ্ট্রপতি এবং পরে প্রধানমন্ত্রী ইসমত আরা সাদেক-এর কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন। ইসমত আরা সাদেক-এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক অর্পণের পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কিছু সময় তাঁর কফিনের পাশে নিরবে দাঁড়িয়ে থাকেন। পরে দলের পক্ষ থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের সিনিয়র নেতাদের নিয়েও ইসমত আরা সাদেক-এর কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পরে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন এবং তাঁদের শান্তনা জানান। তাঁরা মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন।

এদিকে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া এবং চিফ হুইপ ও হুইপগণ মরহুমার কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন।

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতার পক্ষে দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, এম পি ইসমত আরা সাদেক-এর কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন।

এর আগে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ইসমত আরা সাদেক-এর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় রাষ্ট্রপতি, মন্ত্রিসভার সদস্যগণ, ডেপুটি স্পিকার, চিফ হুইপ ও হুইপগণ, জাতীয় সংসদ সদস্যবৃন্দ এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অংশ নেন। এসময় মরহুমার আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

যশোর-৬ আসন থেকে নির্বাচিত এমপি ইসমত আরা সাদেক ৭৮ বছর বয়সে আজ সকালে ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap