ঈদে নতুন প্লাটফর্মে আসছেন মাসুদ সেজান

দর্শক নন্দিত নাট্যকার ও নির্মাতা মাসুদ সেজান ঈদ উপলক্ষে তার নিজস্ব চ্যানেল নিয়ে ইউটিউবে আসছেন। পার্বণ টিভি ফিকশন, পার্বণ টিভি মিউজিক, পার্বণ টিভি রিসাইটেশন এবং পার্বণ টিভি প্লাস নামের এই চ্যানেলগুলো শুরুতেই ঈদ আয়োজন দিয়ে যাত্রা শুরু করতে যাচ্ছে।

ফিকশন চ্যানেলে ঈদের দিন থেকে ১০ পর্বের ওয়েব সিরিজ ‘আমার মেয়ে নায়িকা’ প্রচারিত হবে। এটি প্রতিদিন রাত ১০টায় দেখা যাবে। মাসুদ সেজান নির্মিত এই সিরিজে অভিনয় করেছেন শামীমা নাজনীন, মুসাফির সৈয়দ, সিফাত শাহ্রিন, ইকবাল হোসেন, সাজ্জাদ রেজা, নিকুল কুমার মণ্ডল, আল আমিন সবুজ এবং জনপ্রিয় সঙ্গীতশিল্পী মিলন মাহমুদ।

১০ দিনে ১০টি গান দিয়ে সাজানো হয়েছে মিউজিক চ্যানেল। ঈদের দিন থেকে প্রতিদিন রাত ৯টায় গানগুলো প্রচারিত হবে। ১০ দিনে ১০টি আবৃত্তি শোনা যাবে রিসাইটেশন চ্যানেলে প্রতিদিন রাত ৮টায় এবং পার্বণ প্লাস টিভিতে রাত ১১টায় দেখা যাবে বিনোদনধর্মী আরও নানা আয়োজন।

নির্মাতা মাসুদ সেজান বলেন, অনলাইনে ‘পার্বণ টিভি’ নামে বিনোদন ভিত্তিক কয়েকটি চ্যানেল নিয়ে আসছি, এই ঘোষণা দিয়েছিলাম ৫ জানুয়ারি। প্রাথমিক প্রস্তুতি সম্পন্ন করে যখন দর্শকের সামনে হাজির হবো, মার্চের প্রথম সপ্তাহে, ততদিনে বৈশ্বিক মহামারির করোনা ভাইরাস বাংলাদেশে ঢুকে পড়েছে। নতুন একটি উদ্যোগের শুভসূচনা অন্তত এই সময়টাতে করতে চাইলাম না, ফলে, পিছিয়ে গেলাম। অন্য অনেকের মতোই সব কাজ বন্ধ করে এখন ঘরে বসে আছি…।

করোনাকে খুব সহসা বিদায় করতে পারবো বলে মনে হচ্ছে না। বোধ হয় জাতিগত খাসলতে আমরা আরও কিছুদিন একে লালন-পালন করতে চাই। যারা চাই না, যারা আরও কিছুদিন বেঁচেবর্তে থাকার বাসনা করি, তাদের জন্যে ডাক্তার ও বিশেষজ্ঞের সবিশেষ পরামর্শ হচ্ছে নিজের মধ্যে ইমিউনিটি বাড়াতে হবে। ইমিউনিটি শুধু লং, আদা, এলাচ খেলেই চলে আসবে বিষয়টি এমন নয়। তারা বলছেন মনকে প্রফুল্ল রাখতে হবে।

ইটালি, ফ্রান্স, স্পেন, ইংল্যান্ড কিংবা যুক্তরাষ্ট্রের হাসপাতালগুলোর আইসিইউতে ডাক্তার, নার্সরা রোগীদের ইমিউনিটি বাড়াতে নাচগান করছেন। নিজেদের ক্লান্তি দূর করতে ও মনকে প্রফুল্ল রাখতে আলাদা করে বিনোদনের আয়োজন করছেন।

করোনা সংকটের এই দুঃসময়ে একজন সংস্কৃতিকর্মী হিসেবে আমারও কিছু দায় আছে। সুসময়ের জন্য অপেক্ষা না করে, যারা আমার কাজ পছন্দ করেন, তাদের জন্যে ঈদের দিন থেকেই ইউটিউব, পার্বণ টিভি ফেসবুক পেজ ও আমার অফিসিয়াল ভ্যারিভাইড পেজে করোনাকালের আগে ধারণকৃত কিছু কনটেন্ট আপ করার সিদ্ধান্ত নিয়েছি। আমার কাজ দেখে যদি কিছু মানুষও বিনোদিত হোন, মন খারাপের এই সময়ে তাদের মনকে প্রফুল্ল রাখতে সাহায্য করে, আমি নিজেকে ধন্য মনে করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap