এমন ইদ উদযাপন করব কোনো দিন চিন্তাও করিনি

এ বছরের ইদটি অনেক কঠিন, আমি জীবনে এ ধরনের ইদ উদযাপন করবো কোনো দিন চিন্তা-ভাবনাও করিনি বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার (২৫ মে) এক ভিডিও বার্তায় পবিত্র ইদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে এ মন্তব্য করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের ইদ সবসময় আনন্দের। আমরা একে অপরের সঙ্গে সাক্ষাৎ করবো, মোলাকাত করবো, আলিঙ্গন করবো এটাই সারাজীবন জেনে এসেছি। কিন্তু এ বছর করোনার কারণে স্বাস্থ্য বিভাগ নানা নির্দেশনা দিয়েছে। তারা বলেছে, দূরে দূরে থেকে নামাজ পড়তে, একে অপরের সঙ্গে আলিঙ্গন করতে পারবেন না। একটি নতুন আঙ্গিকে এবার ইদ হচ্ছে। দেশবাসীকে বলবো স্বাস্থ্যবিধি মেনে চলে ইদ উদযাপন করবো।

তিনি বলেন, ঈদে আমার প্রত্যাশা করোনা ভাইরাসের অভিশাপ আমাদের দেশ থেকে দূর হয়ে যাক। আমরা করোনামুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে পারি। আগামীতে আমাদের অর্থনীতিতে বড় একটি ধাক্কা আসবে। প্রধানমন্ত্রী এজন্য বিভিন্ন উদ্যোগও নিয়েছেন। এসব উদ্যোগ বাস্তবায়ন হলে উন্নয়নের গতিধারা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করেন তিনি।

তিনি আরও বলেন, একদিন আমরা কেউ বেঁচে থাকবো না, তবে একে অপরের পাশে দাঁড়াবার আল্লাহ এবার সুযোগ করে দিয়েছেন। যারা অবস্থাপন্ন তারা একে অপরের সহায়তার জন্য এগিয়ে আসেন। এ সুযোগ সবসময় পাবেন না। এ দুর্দিনে সাহায্য করলে আল্লাহও আপনার প্রতি সন্তুষ্ট থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap