এসএ গেমসে পদক জয়ীদের গণভবনে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ

নেপালের কাঠমান্ডু ও পোখারায় অনুষ্ঠিত সাউথ এশিয়ান গেমসে পদকজয়ীদের অভিনন্দন জানিয়ে সবাইকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল সোমবার প্রধানমন্ত্রীর বরাত দিয়ে তার প্রেস সচিব ইহসানুল করিম এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী দুই ক্রিকেট দলের খেলোয়াড়দের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। এবং স্বর্ণপদক জেতায় তাদের অভিনন্দন জানিয়েছেন। পদকজয়ী সব খেলোয়াড় দেশে ফিরলে তাদেরকে প্রধানমন্ত্রী গণভবনে আমন্ত্রণ জানাবেন।

অপরদিকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, সোমবার মন্ত্রিপরিষদ সভা চলাকালীন আমি প্রধানমন্ত্রীকে জানিয়েছিলাম, তিনি সবাইকে অভিনন্দন জানাতে বলেছেন আমাকে।

এব্যাপারে প্রধানমন্ত্রী বলেছেন, বড় করে সবাইকে গণভবনে সংবর্ধনা দেবেন। তিনি নেপালেও বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজাকে ফোন করে সবাইকে তার অভিনন্দন জানাতে বলেছেন এবং ঢাকায় ফিরলে গণভবনের আগাম দাওয়াত দিয়ে রেখেছেন। সব দল দেশে ফিরুক। তারপর প্রধানমন্ত্রী সময় দিলেই আমরা পদকজয়ীদের গণভবনে নিয়ে যাব।

প্রধানমন্ত্রীর বরাত দিয়ে তিনি বলেন, গণভবনের সামনের খোলা জায়গায় বড় আয়োজনের মাধ্যমে পদকজয়ীদের সংবর্ধনা দেওয়া হবে।

উল্লেখ্য, নেপালে চলমান এসএ গেমসের ১৩ তম আসরে এ পর্যন্ত ১৯ স্বর্ণ জিতেছে বাংলাদেশ। এর মধ্যে আরাচারিতে ১০টি, কারাতেতে ৩টি, ক্রিকেট ও ভারোত্তোলনে ২টি করে এবং তায়কোয়ানদো ও ফেন্সিংয়ে একটি করে স্বর্ণ পদক জিতেছে বাংলাদেশ।

১৯ স্বর্ণজয়ের মধ্যে দিয়ে বাংলাদেশ নতুন রেকর্ড গড়েছে। এর আগে এক আসরে বাংলাদেশ সর্বোচ্চ ১৮ স্বর্ণ পদক জিতেছিল ২০১০ সালে ঢাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap