ঐক্যবদ্ধ হয়ে দোষারোপের রাজনীতি প্রতিহত করতে হবেঃ হানিফ

একাত্তরের পরাজিত ঘাতকরাই পঁচাত্তরের বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

তিনি বলেন, দোষারোপের রাজনীতি করে সামাজিক এই অনাচার থেকে বের হতে পারবো না। সামাজিক ভাবে ঐক্যবদ্ধ হয়ে এটা প্রতিহত করতে হবে।

রবিবার (১৮ অক্টোবর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মাহাবুবউল আলম হানিফ বলেন, শেখ রাসেলের হত্যাকাণ্ড পৃথিবীর সবচেয়ে বর্বর ঘটনার একটি। এদেশের রাজনীতি, সমাজনীতি কোনটাই রাসেলকে স্পর্শ করতে পারেনি। তার অপরাধ একটাই সে বঙ্গবন্ধুর সন্তান। এজন্য একাত্তরের ঘাতকরা পরাজয়ের প্রতিশোধ নিতে ১৯৭৫ সালের ১৫ আগস্টের এ ঘটনা ঘটিয়েছে।

ধর্ষণ ও নারী নির্যাতন প্রসঙ্গে তিনি বলেন, সমাজের সর্বস্তরে নৈতিক অবক্ষয় চলে এসেছে। ধর্ষণ, নারী নির্যাতন বেড়েই চলেছে। যারা ধর্ষণ, নারী নির্যাতনের সাথে জড়িত তারা মানুষ নয় পশু। মসজিদ, গীর্জা,মন্দির, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব জায়গা থেকে ধর্ষণের অভিযোগ আসছে। সরকার এ ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে। ইতোমধ্যে ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করার বিধান করা হয়েছে।

অভিভাবকের উদ্দেশ্যে হানিফ বলেন, আপনাদের সন্তানদের ঘর থেকে শিক্ষা দিতে হবে। নৈতিক মূল্যবোধ সম্পন্ন করে তাকে গড়ে তুলতে হবে। তাহলে সে আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap