করোনা মোকাবিলায় ৫ হাজার ৫৪ নার্স নিয়োগ

পাবলিক সার্ভিস কমিশনের সুপারিশে স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের অধীন সিনিয়র স্টাফ নার্স পদে নিয়োগপ্রাপ্ত নার্সদের দেশের বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে পদায়ন দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

রবিবার (১০ মে) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি) মোহাম্মদ শাহাদাত হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ১৩ মে’র মধ্যে নবনিয়োগপ্রাপ্ত এবং পদায়নকৃত কর্মকর্তাদের পদায়নকৃত কার্যালয়ে যোগদানপত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে ইতিপূর্বে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত যোগদান পত্রের নমুনা অনুসরণ করতে হবে।

চাকরিতে যোগদানপত্র কর্মকর্তাদের ৩০০ টাকা মূল্যের নন-জুডিশিয়াল স্ট্যাম্পে এই মর্মে একটি বন্ড সম্পাদন করতে হবে যে তিনি নিজের বা পরিবারের অন্য সদস্যদের জন্য কোনো যৌতুক নেবেন না এবং কোনো যৌতুক দেবেন না।

দ্য গভর্নমেন্ট সার্ভিস কন্টাক্ট রুলস ১৯৭৯ এর ১৩(১)অপু বিধি অনুযায়ী সব স্থাপনার স্থপতি সম্পত্তির বিবরণ সম্বলিত একটি ঘোষণাপত্র প্রার্থীকে চাকরিতে যোগদানের সময় নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরে জমা দিতে হবে। নিয়োগপ্রাপ্ত নার্সিং কর্মকর্তারা কর্তৃপক্ষের নির্দেশ মতো করোনা হাসপাতাল প্রতিষ্ঠার সময় দায়িত্ব পালন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দ্রুততম সময়ের মধ্যে পিএসসির সুপারিশের ৫ সহস্রাধিক নার্স নিয়োগ ও পদায়ন সম্পন্ন হওয়ায় নার্সদের বিভিন্ন সংগঠন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছে। স্বাধীনতা নার্সেস পরিষদের মহাসচিব ইকবাল হোসেন সবুজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বর্তমান করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে নবনিযুক্ত নার্সদের আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap