জুনে বিমান চলাচল শুরু হতে পারে

করোনাভাইরাসের কারণে বাংলাদেশে বন্ধ থাকা অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুটে বিমান চলাচল জুনের যে কোনো সময় শুরু হতে পারে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এবং বিমান সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ গত ২১ মার্চ প্রথমে ১০টি দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দেয় বাংলাদেশ সিভিল অ্যাভিয়েশন। এরপর একের পর এক বিমান বন্ধের সময়সীমা বেড়েছে। সর্বশেষ ১৫ মে সিভিল অ্যাভিয়েশন সূত্রে জানা গেছে, ১৬টি আন্তর্জাতিকসহ দেশের অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞার সময়সীমা আবারও বেড়ে সেটা ৩০ মে পর্যন্ত করা হয়েছে।

বিমান চলাচলের বিষয় নিয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান বলেন, ‘আমরা বিমান দ্রুতই চালু করতে চাই। কিন্তু বিমান চালু করতে গেলে আমার লোক দরকার। বিমানবন্দরে যদি লোক না থাকে তাহলে সার্ভিস দেবে কারা?

তিনি বলেন, যাত্রীদের সেবা দেওয়ার মানুষ তো থাকতে হবে। আবার করোনা পরিস্থিতিও স্বাভাবিক হচ্ছে না। তবে ফ্লাইট চালু করার বিষয়ে আইকাও থেকে কিছু নির্দেশনা আমরা পেয়েছি। ফ্লাইট চালু করার আগে আমরা সেই বিষয়ে অবশ্যই সবার সঙ্গে কথা বলব। যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত না করে কোন ফ্লাইট চালু করা হবে না।

কবে ফ্লাইট চালু হতে পারে এমন প্রশ্ন করা হলে তিনি আরও বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে তো ফ্লাইট চালু করা যাবে না। আমাকে সব বিষয়ের ওপর নজর রাখতে হয়। তবে আশা করছি আগামী মাসে ফ্লাইট চালু হতে পারে। সেই সম্ভাবনাও রয়েছে সবচেয়ে বেশি। তবে কবে চালু হবে সেটা দিন তারিখ উল্লেখ করে বলা মুশকিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap