জেল হত্যার অনেক রহস্য উন্মোচিত হয়নি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জেল হত্যাকাণ্ডের অনেক রহস্য এখনও উন্মোচিত হয়নি। নতুন প্রজন্মের জন্য এ রহস্য খুঁজে বের করার তাগিদ দিয়েছেন তিনি।

মঙ্গলবার (৩ নভেম্বর) জেল হত্যা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্ট ও ৩ নভেম্বর একই সূত্রে গাঁথা এবং একই চক্রান্তের ধারাবাহিকতা। একাত্তরের পরাজয়ের প্রতিশোধ নিতে এ দুটি কলঙ্কিত হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে। ৩ নভেম্বরের জেল হত্যাকাণ্ডের অনেক রহস্য উন্মোচন এখনও হয়নি। নতুন প্রজন্মের জন্য এ রহস্য খুঁজে বের করতে হবে।

তিনি বলেন, জাতীয় চার নেতার শাহাদাৎবার্ষিকীতে এটাই শপথ; বাংলাদেশে এখনও স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক অপশক্তির চক্রান্ত-ষড়যন্ত্র থেমে যায়নি। আজ আমরা শপথ করব- আমাদের নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িক অপশক্তিকে তথা সাম্প্রদায়িক বিষবৃক্ষকে সমূলে উৎপাটন করে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করব।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের এক বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মির্জা ফখরুল সাহেব বলেছেন- সৎ ও যোগ্য নেতার অভাব। আমি বলব আয়নার নিজের চেহারাটা দেখুন, এ দেশে দুর্নীতির রাজনীতি প্রাতিষ্ঠানিকীকরণ যারা করেছে তারা হলো বিএনপি। পর পর পাঁচবার দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন। সেই বিএনপির মুখে সততার রাজনীতির কথা শোভা পায় না।

এ দেশের ইতিহাসে বঙ্গবন্ধু হচ্ছেন সৎ ও যোগ্য নেতা। বঙ্গবন্ধু পর অর্থাৎ ’৭৫ পরবর্তী সময়ৈ সবচেয়ে সৎ এবং যোগ্য নেতা বিশ্বনন্দিত শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »
Share via
Copy link
Powered by Social Snap